হাতির মৃত্যুতে গ্রেপ্তার চা বাগান ম্যানেজার, মুক্তির দাবিতে পথ অবরোধ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


হাতির মৃত্যুতে গ্রেপ্তার চা বাগান ম্যানেজার, মুক্তির দাবিতে পথ অবরোধ

Share This

হাতির মৃত্যুতে গ্রেপ্তার চা বাগান ম্যানেজার, মুক্তির দাবিতে পথ অবরোধ


আজ খবর (বাংলা) বানারহাট, পশ্চিমবঙ্গ, ১৮/১২/২০২০ : চলতি মাসের  ৪ তারিখে  চা বাগানে বিদ্যুৎস্পৃস্ট হয়ে একটি হাতির মৃত্যু হয়েছিল, সেই ঘটনায় পুলিশ আজ সেই বাগানের সহকারী ম্যানেজারকে গ্রেপ্তার করে নিয়ে গিয়েছে। এই ঘটনায় ওই বাগানের সহকারী ম্যানেজারের মুক্তি চেয়ে বাগান শ্রমিকরা আজ ডুয়ার্সে পথ অবরোধ করলেন।

চলতি মাসের ৪ তারিখে সকাল ৯টায় বিন্নাগুড়ির কাছে হলদিবাড়ি চা বাগানে তড়িদাহত হয়ে একটি পূর্ণবয়স্ক হাতির মৃত্যু হয়েছিল। সেই ঘটনায় গাফিলতির অভিযোগে ওই বাগানের ম্যানেজারকেধরতে যায় পুলিশ, কিন্তু ম্যানেজার পালিয়ে যাওয়ায় বাগানের সহকারী ম্যানেজারকে গ্রেপ্তার করে নিয়ে যায় পুলিশ, আজ সেই সহকারী ম্যানেজারকে আদালতে তোলা হয়। এদিকে, সদ্য কাজে যোগ দেওয়া সেই সহকারী ম্যানেজার উদয় নেওয়ারের মুক্তির দাবীতে পথ অবরোধ করলেন ওই বাগানেরই  শ্রমিকরা। 

ওই চা বাগানে যে ইলেক্ট্রিকের লাইন লাগানো হয়েছিল, তা যে সম্পূর্ণ অবৈধভাবে লাগানো হয়েছিল, সেটা পরীক্ষা করে দেখেছে বিদ্যুৎ দপ্তর এবং  বনদপ্তর। মৃত হাতির ময়না তদন্ত রিপোর্টেও দেখা গিয়েছে যে হাতির মৃত্যু হয়েছিল বিদ্যুৎস্পৃষ্ট হয়েই। এরপর পুলিশ তদন্ত শুরু করে হলদিবাড়ি চা বাগানকে যতবার চিঠি পাঠিয়েছিল তদন্তে সহযোগিতার জন্যে, ততবার কোনো চিঠির জবাব না দিয়ে নীরব থেকেছে চা বাগান কর্তৃপক্ষ। তাই একরকম বাধ্য হয়েই বাগানে হানা দিয়ে সহকারী ম্যানেজারকেই তুলে নিয়ে গিয়েছে পুলিশ। এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে ডুয়ার্সের বানারহাট অঞ্চলে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages