লক ডাউনের পর সেইলের উৎপাদন ও বিক্রি দুইই বেড়েছে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


লক ডাউনের পর সেইলের উৎপাদন ও বিক্রি দুইই বেড়েছে

Share This

লক ডাউনের পর সেইলের  উৎপাদন ও বিক্রি দুইই  বেড়েছে


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ০৫/১২/২০২০ : ভরতে লক ডাউনের পর সেইলের  উৎপাদন ও বিক্রি দুইই  বেড়েছে।  স্টিল অথরিটি অফ ইন্ডিয়া লিমিটেড (এসএআইএল) জানিয়েছে ২০২০র নভেম্বরে অশোধিত ইস্পাত উৎপাদন  (১.৪১৭ মিলিয়ন টন) গত বছরের  একই সময়ের তুলনায় (১.৩২৮ মিলিয়ন টন)  ৭% বৃদ্ধি ঘটেছে। ৫টি সুসংহত ইস্পাত কারখানায় ২০২০র নভেম্বরে উৎপাদিত হয়েছে ১.৪০২ মিলিয়ন টন। ২০১৯এর নভেম্বরে ওই পরিমাণ ছিল ১.৩০৩ মিলিয়ন টন।

বিক্রয়ের ক্ষেত্রেও সংস্থা আগের মাসগুলির তুলনায় উন্নতি করেছে। ২০২০র নভেম্বরে বিক্রি হয়েছে ১.৩৯ মিলিয়ন টন। মাসের পর মাস উন্নতির ফলে ২০২০র এপ্রিল থেকে নভেম্বরে সবশুদ্ধ বিক্রির পরিমাণে ২.৭ % বৃদ্ধি নিশ্চিত হয়েছে, অর্থ বছরের প্রথম মাসগুলিতে কোভিড-১৯এর চ্যালেঞ্জ সত্ত্বেও। ওই সময়ে চাহিদা যথেষ্ট কমে গেছিল। লকডাউনের ফলে মজুতের পরিমাণ বেড়ে গেছিল। 

সাফল্যের ওপরে মন্তব্য করতে গিয়ে সেইলের চেয়ারম্যান অনিল কুমার চৌধুরী বলেছেন,‘২০২০র নভেম্বরের সাফল্য সেইলের লাগাতার প্রয়াসের প্রতিফলন। কোভিড পূর্ব পরিস্থিতির সঙ্গে বাজারের পরিস্থিতি উন্নতি হওয়ায় এই ফলাফল। বাজারের বর্তমান উচ্ছলতার সুযোগের দিকে নজর দিয়ে সেইল ঘরোয়া এবং রপ্তানী বাজারে বিক্রি বাড়াতে একাধিক উদ্যোগ নিয়েছে। এর ফলে সংস্থার মজুত পণ্যের পরিমাণ কমেছে, তার পাশাপাশি ব্যালান্স শিট বাড়াতেও সাহায্য করেছে।’ তিনি এও জানান যে, সংস্থা আগামী সময়গুলিতে বাজারে তার স্থান আরও জোরদার করতে আত্মবিশ্বাসী।  
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages