বাইরে প্রচন্ড শীত উপেক্ষা করেই কাশ্মীরে ভোট দিতে এলেন ১০৫ বছরের বৃদ্ধা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


বাইরে প্রচন্ড শীত উপেক্ষা করেই কাশ্মীরে ভোট দিতে এলেন ১০৫ বছরের বৃদ্ধা

Share This

বাইরে প্রচন্ড শীত উপেক্ষা করেই কাশ্মীরে ভোট দিতে এলেন ১০৫ বছরের বৃদ্ধা
আসিয়ান বেগম (১০৫)


আজ খবর (বাংলা), শ্রীনগর, জম্মু ও কাশ্মীর,  ০৪/১২/২০২০ :  জম্মু ও কাশ্মীরে আজ তৃতীয় দফার জেলা উন্নয়ন পর্ষদের নির্বাচনে ভোট নেওয়ার কাজ চলছে। এরই মধ্যে আজ কাশ্মীরে প্রচন্ড শীত উপেক্ষা করেই ভোট দিতে এলেন ১০৫ বছরের এক বৃদ্ধা। 

জম্মু ও কাশ্মীরে চলছে জেলা উন্নয়ন পর্ষদের নির্বাচন। এই নির্বাচনে জিতে প্রার্থীরা যে যার নিজের নিজের এলাকার উন্নয়ন করার সুযোগ পাবেন। জম্মু ও কাশ্মীরে এই প্রথম জেলা স্তরের উন্নয়নের জন্যে নির্বাচন করা হচ্ছে। জম্মু ও কাশ্মীরের সার্বিক উন্নয়নকে একেবারে জেলাস্তর থেকে শুরু করে দেওয়ার উদ্দেশ্যেই এই প্রয়াস। গত বছর ৩৭০ ধারা ও ৩৫এ ধারা অবলুপ্তির পর এটাই প্রথম নির্বাচন হিসেবে আয়োজন করা হয়েছে। দেশে করোনা আবহ এবং জঙ্গী হুমকি উপেক্ষা করেই চলছে ভোট উৎসব। 

অনেকেই মনে করেছিলেন এই প্রবল ঠান্ডায়, যেখানে তুষারপাত পর্যন্ত হচ্ছে, সেখানে মানুষ ভোট দিতে আগ্রহী হবেন না।তাছাড়া করোনা এবং জঙ্গী হুমকি তো রয়েছেই। কিন্তু সবরকম প্রতিকূলতাকে দূরে ঠেলে আজ এক সুন্দর দৃশ্য দেখতে পাওয়া গেল। দেখা গেল, ১০৫ বছর বয়সী এক বৃদ্ধা এসেছেন ভোট দিতে। নাম আসিয়ান  বেগম। ছেলের সাথে এসেছেন ভোট দিতে। বাইরে তুমুল ঠাণ্ডা। তা সত্ত্বেও তিনি এসেছেন দেশের গণতন্ত্র রক্ষার এই উৎসবে সামিল হতে। আজ তৃতীয় দফার নির্বাচনে জম্মু ও কাশ্মীরের রিয়াসি জেলার থুরু ব্লকে  লাঞ্চা পঞ্চায়েতের সাদ্দেকী  মোল্লা বুথে তিনিই ছিলেন প্রথম ভোটার। তাঁর ভোটদানের সঙ্গে সঙ্গেই এই বুথে শুরু হয়ে যায় ভোটদান পর্ব। 

জম্মু ও কাশ্মীরে দ্বিতীয় দফায় ভোট পড়েছিল ৪৮.৬২% , তৃতীয় দফায় তার চেয়েও বেশি পরিমাণে ভোট পড়তে পারে বলে মনে করা হচ্ছে। কাশ্মীর উপত্যকায় আট দফার ভোটপর্ব শুরু হয়েছে নভেম্বর মাসের ২৮ তারিখে এবং শেষ হবে ডিসেম্বর মাসের ১৯ তারিখে। নির্বাচনের ফল প্রকাশ করা হবে ডিসেম্বরের ২২ তারিখে। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages