২০২৫ সালের মধ্যে ভারতীয় অর্থ ব্যবস্থাকে ৫ লক্ষ ডলারে নিয়ে যাওয়ার টাৰ্গেট - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


২০২৫ সালের মধ্যে ভারতীয় অর্থ ব্যবস্থাকে ৫ লক্ষ ডলারে নিয়ে যাওয়ার টাৰ্গেট

Share This
২০২৫ সালের মধ্যে ভারতীয় অর্থ ব্যবস্থাকে ৫ লক্ষ ডলারে নিয়ে যাওয়ার টাৰ্গেট


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ১৫/১২/২০২০ : কেন্দ্রীয় বাণিজ্য ও শিল্প মন্ত্রী পীযূষ গোয়েল আজ বণিকসভা ইন্ডিয়ান চেম্বার অফ কমার্স (আইসিসি) – এর বার্ষিক পূর্ণাঙ্গ অধিবেশনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভাষণ দেন। 

শ্রী গোয়েল কোভিড মহামারী সংক্রান্ত বিভিন্ন বাধা-বিপত্তি সত্ত্বেও ইন্ডিয়ান অফ কমার্স বিভিন্ন ক্ষেত্রে যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে, তা স্বীকার করে নিয়ে শ্রী গোয়েল বলেন, ২০২৫ সালের মধ্যে ভারতীয় অর্থ-ব্যবস্থাকে ৫ লক্ষ মার্কিন ডলারে নিয়ে যেতে সরকার ও শিল্প সংস্থাগুলিকে হাতে হাত মিলিয়ে অংশীদার হিসাবে কাজ করতে হবে।

 শ্রী গোয়েল আরও বলেন, কোভিড-১৯ পরিস্থিতিকে সুযোগ হিসাবে দেখতে হবে, যাতে ব্যবসা-বাণিজ্য, কাজকর্ম, পণ্যের গুণমান ও উৎপাদনশীলতায় কোনও রকম উদাসীনতার স্পর্শ না লাগে। এ প্রসঙ্গে তিনি বলেন, “সমগ্র জাতি আপনাদের প্রত্যেকের জন্যই গর্বিত। এমনকি, ভারতীয় শিল্প সংস্থাগুলি যেভাবে করোনা পরিস্থিতি কাটিয়ে উঠেছে, তাও সমগ্র জাতি সর্বদাই মনে রাখবে”।
 
শ্রী গোয়েল বলেন, সমগ্র বিশ্ব এখন ভারতকে এক বিশ্বস্ত অংশীদার হিসাবে দেখছে। সমগ্র বিশ্ব এক নির্ভরযোগ্য সরবরাহ-শৃঙ্খলের অপেক্ষায় রয়েছে। এই প্রেক্ষিতে সংশ্লিষ্ট সকলের দায়িত্বই হ’ল প্রাপ্য সুযোগের সদ্ব্যবহার করা। অবশ্য, ভারতকে আত্মনির্ভর করে তুলতে আমাদের মন্ত্র হবে অনুপ্রেরণা ও লক্ষ্য পূরণ। শ্রী গোয়েল বলেন, দেশে লক্ষ লক্ষ দক্ষ যুবক-যুবতীকে কাজে লাগিয়ে ভারতকে বিশ্বের ফ্যাক্টরিতে পরিণত করতে হবে, যেভাবে আজ ভারত বিশ্বের কাছে ঔষধালয় হয়ে উঠেছে। এই প্রেক্ষিতে সরকার ও শিল্প সংস্থাগুলির মধ্যে অংশীদারিত্ব গড়ে তোলা অত্যন্ত গুরুত্বপূর্ণ।
 
শ্রী গোয়েল শিল্পপতিদের বলেন, ২০৪৭ সালে আমরা যখন স্বাধীনতার শতবর্ষ উদযাপন করবো, তখন আমরা যাতে বিশ্বের পয়লা নম্বর অর্থনীতি হয়ে উঠতে পারি, সেই লক্ষ্যে আমাদের দৃঢ় সংকল্প নিতে হবে। ১৩৫ কোটি ভারতীয়র উন্নত স্বাস্থ্য পরিষেবা, গুণগত মানের শিক্ষা ও মর্যাদার সঙ্গে জীবনযাপনের চাহিদা পূরণে আমাদের সকলকে এক জোট হয়ে কাজ করতে হবে বলেও শ্রী গোয়েল অভিমত প্রকাশ করেন।



Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages