গত বছরের থেকে এ বছর নভেম্বরে জিএসটি রাজস্ব বেশি সংগ্রহ করা গিয়েছে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


গত বছরের থেকে এ বছর নভেম্বরে জিএসটি রাজস্ব বেশি সংগ্রহ করা গিয়েছে

Share This

 

গত বছরের থেকে এ বছর নভেম্বরে জিএসটি রাজস্ব বেশি সংগ্রহ করা গিয়েছে

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ০১/১২/২০২০ :  চলতি বছরের নভেম্বর মাসে জিএসটি বাবদ মোট রাজস্ব সংগ্রহের পরিমাণ ১ লক্ষ ৪ হাজার ৯৬৩ কোটি টাকা। এর মধ্যে সিজিএসটি বাবদ ১৯ হাজার ১৮৯ কোটি টাকা, এসজিএসটি বাবদ ২৫ হাজার ৫৪০ কোটি টাকা, আইজিএসটি বাবদ ৫১ হাজার ৯৯২ কোটি টাকা (পণ্য সামগ্রীর আমদানি থেকে সংগৃহীত ২২ হাজার ৭৮ কোটি টাকা সহ) এবং সেস বাবদ ৮ হাজার ২৪২ কোটি টাকা (পণ্য সামগ্রী আমদানি থেকে সংগৃহীত ৮০৯ কোটি টাকা সহ) সংগ্রহ হয়েছে। আলোচ্য মাসে ৩০শে নভেম্বর পর্যন্ত জিএসটিআর – ৩বি রিটার্ন দাখিলের সংখ্যা ৮২ লক্ষ। 

সরকার সিজিএসটি বাবদ ২২ হাজার ২৯২ কোটি টাকা এবং আইজিএসটি থেকে এসজিএসটি বাবদ ১৬ হাজার ২৮৬ কোটি টাকা দাবি-দাওয়া নিষ্পত্তি করেছে। নভেম্বর মাসে নিয়মিত দাবি-দাওয়া মেটানোর পর কেন্দ্র ও রাজ্য সরকারগুলির অর্জিত মোট রাজস্বের পরিমাণ সিজিএসটি বাবদ ৪১ হাজার ৪৮২ কোটি টাকা এবং এসজিএসটি বাবদ ৪১ হাজার ৮২৬ কোটি টাকা।

জিএসটি বাবদ রাজস্ব খাতে সম্প্রতি অগ্রগতির যে প্রবণতা লক্ষ্য করা গেছে, তার সঙ্গে সঙ্গতি রেখে রাজস্ব সংগ্রহের পরিমাণ গত বছরের নভেম্বরের তুলনায় চলতি বছরের আলোচ্য মাসে সংগ্রহের পরিমাণ ১.৪ শতাংশ বেড়েছে। সদ্য সমাপ্ত নভেম্বর মাসে আমদানি থেকে সংগৃহীত রাজস্বের পরিমাণ ৪.৯ শতাংশ বেড়েছে এবং অভ্যন্তরীণ লেনদেন থেকে (পরিষেবা আমদানি সহ) রাজস্ব সংগ্রহের পরিমাণ গত বছরের ঐ একই মাসের তুলনায় এবার ০.৫ শতাংশ বেড়েছে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages