এক থেকে দেড় সপ্তাহের মধ্যেই ভারতের বাজারে মিলতে চলেছে কোরোনার ভ্যাকসিন, জানালেন প্রধানমন্ত্রী - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


এক থেকে দেড় সপ্তাহের মধ্যেই ভারতের বাজারে মিলতে চলেছে কোরোনার ভ্যাকসিন, জানালেন প্রধানমন্ত্রী

Share This

এক থেকে দেড় সপ্তাহের মধ্যেই ভারতের বাজারে মিলতে চলেছে কোরোনার ভ্যাকসিন, জানালেন প্রধানমন্ত্রী


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ০৪/১২/২০২০ :  ভারতে আর কয়েক সপ্তাহের মধ্যেই চলে আসবে করোনা ভাইরাসের ভ্যাকসিন, আজ এই কথা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

বেশ কিছুদিন ধরেই করোনা ভাইরাসের ভ্যাকসিন দেশের মানুষকে ঠিক কিভাবে দেওয়া হবে, কিভাবেই বা তা বন্টন করা হবে, এই নিয়ে বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সাথে বৈঠক করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গত সপ্তাহে গুজরাটে তিন জায়গায় ভ্যাকসিন পরীক্ষাগারগুলিতে নিজে পর্যবেক্ষণ করে এসেছেন নরেন্দ্র মোদী। সেই সঙ্গেই দেশের মানুষের মধ্যে কৌতূহল বাড়ছিল,  ভারতে কবে থেকে পাওয়া যাবে করোনা ভাইরাকে ভ্যাকসিন ?

আজ নরেন্দ্র মোদী জানিয়ে দিলেন, দেশে মোট তিন জায়গায় করোনা ভাইরসের ভ্যাকসিন নিয়ে চূড়ান্ত পর্যায়ের পরীক্ষা নিরীক্ষা চলছে। আর কয়েক সপ্তাহ পরেই দেশে পাওয়া যাবে করোনা ভাইরাসের ভ্যাকসিন। যদিও ঠিক কবে থেকে তা পাওয়া যাবে সে কথা বলেন নি প্রধানমন্ত্রী। তিনি জানিয়েছেন, কিভাবে সেই ভ্যাকসিন বন্টন করা হবে তা নিয়ে আরও কিছু বৈঠক করা হবে। ভ্যাকসিনের দাম কত হবে, তা রাজ্যগুলির সাথে কথা বলেই ঠিক করা হবে। তবে এই ভ্যাকসিন দেশের স্বাস্থ্যকর্মী এবং বয়স্কদেরকেই আগে দেওয়া হবে বলে ঠিক করা হয়েছে।

যে তিন জায়গায় ভ্যাকসিন নিয়ে পরীক্ষা নিরীক্ষা করা হচ্ছে,তার মধ্যে কোন সংস্থার ভ্যাকসিন আগে বাজারে আসবে, সেকথাও জানান নি প্রধানমন্ত্রী। একটি ভ্যাকসিন মানবদেহে সারা জীবনের জন্যে কোরোনার সুরক্ষা দেবে কিনা, সে ব্যাপারেও এখনো পর্যন্ত কিছু জানা যায় নি। তবে কয়েক সপ্তাহ বলতে কি বোঝায় ? প্রধানমন্ত্রী মোদী যেটা জানিয়েছেন, সেটা হল আগামী এক থেকে দেড় সপ্তাহের মধ্যেই ভারতে আসতে  চলেছে করোনা ভাইরাসের ভ্যাকসিন। এটাই এই মুহূর্তে দেশের মধ্যে সবচেয়ে বড় খুশীর খবর। আর সেই মাহেন্দ্রক্ষণের জন্যে অপেক্ষা করতেই হবে ভারতবাসীকে। প্রসঙ্গত উল্লেখ্য, ইংলন্ডে আগামী সপ্তাহ থেকেই বাজারে চলে আসছে করোনা ভাইরাসের ভ্যাকসিন।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages