করোনা ভাইরাসের নতুন প্রজাতি : ব্রিটেনের সব বিমান বাতিল করল ভারত - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


করোনা ভাইরাসের নতুন প্রজাতি : ব্রিটেনের সব বিমান বাতিল করল ভারত

Share This

করোনা ভাইরাসের নতুন প্রজাতি : ব্রিটেনের সব বিমান বাতিল করল ভারত


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ২২/১২/২০২০ : কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ প্রতিমন্ত্রী হরদীপ সিং পুরী জানিয়েছেন, আগামীকাল (২২শে ডিসেম্বর) থেকে ভারতে আসা ব্রিটেনের সমস্ত বিমান পরিষেবা সাময়িক বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই পরিষেবা আগামী ৩১শে ডিসেম্বর পর্যন্ত বাতিল থাকছে। তিনি আরও জানান, কয়েকটি দেশে করোনা ভাইরাসের নতুন স্ট্রেন (প্রজাতি) ছড়িয়ে পড়ার ফলে উদ্ভূত পরিস্থিতির প্রেক্ষিতে ভারত সরকার প্রয়োজনীয় সবরকম সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে। 

ব্রিটেনে উদ্ভূত কোভিড-১৯ পরিস্থিতি বিবেচনায় রেখে ভারত সরকার আগামী ৩১শে ডিসেম্বর পর্যন্ত ব্রিটেনগামী ও সেদেশ থেকে আসা সমস্ত বিমান পরিষেবা সাময়িক বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। আজ মধ্যরাত থেকেই এই সিদ্ধান্ত কার্যকর হচ্ছে। অবশ্য, ডিজিসিএ – এর পক্ষ থেকে যে সমস্ত আন্তর্জাতিক পণ্য পরিবাহী বিমান বা বিশেষ বিমানের পরিষেবায় অনুমতি রয়েছে, সেক্ষেত্রে  মন্ত্রকের এই সিদ্ধান্ত কার্যকর হবে না। 
 
যে সমস্ত বিমান সংস্থা বিভিন্ন দেশ থেকে ভারতে বিমান পরিষেবা দিয়ে থাকে সেই বিমানগুলিতে ব্রিটেন থেকে সফররত কোনও যাত্রীকে ভারতে প্রবেশের অনুমতি দেওয়া হবে না। এমনকি, সরাসরি ব্রিটেন থেকে বা অন্য কোনও দেশ থেকে আগত ব্রিটেনের নাগরিকদের ভারতে প্রবেশের অনুমতি নেই। 
 
আগাম সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে ব্রিটেন থেকে আগত সমস্ত যাত্রী যাঁরা ২২শে ডিসেম্বরের পূর্বে ভারতে এসে পৌঁছবেন, তাঁদের বিমানবন্দরে পৌঁছনোর সঙ্গে সঙ্গে বাধ্যতামূলকভাবে আরটি-পিসিআর পদ্ধতিতে নমুনা পরীক্ষা করাতে হবে। নমুনা পরীক্ষায় যে সমস্ত যাত্রীর কোভিড-১৯ উপস্থিতির প্রমাণ পাওয়া যাবে, তাঁদেরকে স্বাস্থ্য মন্ত্রকের নীতি-নির্দেশিকা অনুযায়ী কোয়ারেন্টাইনে থাকতে হবে এবং চিকিৎসা খাতে যাবতীয় খরচও বহন করতে হবে।

---------------------------------------------------------------------------------------------------------------------------
আজ খবর - (আপডেট) আরও পড়ুন : কলকাতার বেঙ্গল কেমিক্যালের পিছনের বস্তিতে আজ সন্ধ্যেবেলায় আগুন লেগে গিয়েছে। ওই এলাকাটি  বেশ ঘিঞ্জি হওয়ায়  আগুন দ্রুত ছড়িয়ে পড়েছে গোটা বস্তিতে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে আজ সন্ধ্যা ৬:৩৮ মিনিটে আগুন লেগেছে। দমকলের ১৮টি ইঞ্জিন ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ করছে। বস্তির ভিতরে বাড়িগুলিতে থাকা গ্যাস সিলিন্ডারগুলি ফেটে যাওয়ার জন্যে আগুন আরও ছড়িয়ে পড়েছে। গোটা এলাকা  ধোঁয়ায় ঢেকে গিয়েছে। ঘটনাস্থলে  দমকল মন্ত্রী সুজিত বসু ও পুরমন্ত্রী ফিরহাদ হাকিম উপস্থিত আছেন। ফিরহাদ হাকিম  জানিয়েছেন,"৩৫টি বাড়ি পুড়ে গিয়েছে। এই শীতে যাতে কাউকে আশ্রয়হীন হতে না হয়, তার জন্যে ৩৫টি পরিবারকে কর্পোরেশনের কমিউনিটি হলে স্থানান্তরিত করা  হচ্ছে। মুখ্যমন্ত্রীর নির্দেশে রাজ্য সরকার তাঁদের পাশে থাকছে। তাঁদের  খাওয়া দেওয়ার ব্যবস্থাও করা হবে।"
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages