কেন্দ্রের কাছে পিএম কিষান সন্মান নিধি প্রকল্পের টাকা চাইলেন মমতা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


কেন্দ্রের কাছে পিএম কিষান সন্মান নিধি প্রকল্পের টাকা চাইলেন মমতা

Share This

কেন্দ্রের কাছে পিএম কিষান সন্মান নিধি প্রকল্পের টাকা চাইলেন মমতা


আজ খবর  (,বাংলা) কলকাতা, পশ্চিমবঙ্গ, ২১/১২/২০২০ : রাজ্যে চালু হতে চলেছে প্রধানমন্ত্রী কিষান সন্মান নিধি প্রকল্প।এই প্রকল্পের জন্যে আজ দেশের কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমরকে চিঠি দিলেন মুখ্যমন্ত্রী  বন্দ্যোপাধ্যায়।

প্রধানমন্ত্রী কিষান সন্মান নিধি প্রকল্পে দেশের দারিদ্র কৃষকরা ৩ দফায় বছরে ২০০০ টাকা করে পান. এই প্রকল্প এতদিন  নি, যা নিয়ে বিরোধীরা বার বার কটাক্ষ করেছে রাজ্য সরকারকে।  মমতা কেন্দ্রের এই প্রকল্প চালু করে দেওয়ার জন্যে চিঠি লিখলেন কেন্দ্রের কৃষি মন্ত্রককে । মমতা আজ বলেন, "রাজ্য সরকার ইতিমধ্যেই রাজ্যের কৃষকদের জন্যে একটি প্রকল্প চালাচ্ছে। যে প্রকল্পের দ্বারা রাজ্যের কৃষকরা সরাসরি অর্থ সাহায্য পেয়ে যান রাজ্য সরকারের থেকে, এমনকি কৃষকরা মারা গেলেও প্রত্যেকে ২ লক্ষ টাকা করে পেয়ে যান. রাজ্যের এই প্রকল্পে রাজ্যের ৭৩ লক্ষ কৃষক উপকৃত হবেন."

এবার কেন্দ্র সরকারকে চিঠি লিখে মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রের প্রধানমন্ত্রী কিষান সন্মান নিধি প্রকল্প এই রাজ্যে চালু করতে চেয়ে চিঠি লিখলেন। কেন্দ্রের ওই অর্থ যাতে রাজ্য সরকারের মাধ্যমে কৃষকদের দেওয়া যায় ,তার জন্যেই কেন্দ্র সরকারের থেকে ওই প্রকল্পের তহবিল চাইলেন মমতা।গত বছর ফেব্রুয়ারি মাসে কেন্দ্র সরকার এই প্রকল্প চালু করেছিল, এবার পশ্চিমবঙ্গেও চালু করে দেওয়া হবে কেন্দ্রের এই প্রকল্পটিকে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages