কৃষক আন্দোলনের মধ্যেই দেশের ৯ কোটি কৃষককে দেওয়া হল ১৮ হাজার কোটি টাকা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


কৃষক আন্দোলনের মধ্যেই দেশের ৯ কোটি কৃষককে দেওয়া হল ১৮ হাজার কোটি টাকা

Share This

কৃষক আন্দোলনের মধ্যেই দেশের ৯ কোটি কৃষককে দেওয়া হল ১৮ হাজার কোটি টাকা


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ২৫/১২/২০২০ : কৃষক আন্দোলন চলার মাঝেই আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পি এম কিষান সন্মান নিধি প্রকল্পে দেশের  ৯ কোটি কৃষককে ১৮,০০০ কোটি টাকা প্রদান করলেন। এই অর্থ প্রদান করা হল প্রকল্পের অন্যতম কিস্তি বাবদ। প্রধানমন্ত্রী আজ ভার্চুয়ালি বেশ কিছু কৃষকদের সাথে কথাও বলেছেন। 

প্রধানমন্ত্রী কিষান সন্মান নিধি প্রকল্পে তিন কিস্তিতে বছরে মোট ৬,০০০ টাকা করে কৃষকদের প্রদান করে কেন্দ্র সরকার। তিন কিস্তিতে ২,০০০ টাকা করে দেওয়া হয়। সেই বাবদ আজ পরবর্তী কিস্তির ২,০০০ টাকা ৯ কোটি কৃষককে প্রদান করা হল. মোট ১৮,০০০ কোটি টাকা দেওয়া হল। 

আজ কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমর দেশের আন্দোলনরত কৃষকদের আরো একবার অনুরোধ করেছেন আন্দোলন থামিয়ে সরকারের সাথে আলোচনায় বসার জন্যে। তিনি বলেছেন "আমি আশা করব নতুন কৃষি আইন নিয়ে আন্দোলনরত কৃষকদের বিভ্রান্তি দূর হোক। এই আইনের দ্বারা তাঁদের স্বার্থ সুরক্ষিত থাকবে। আমি আন্দোলনরত কৃষকদের অনুরোধ  করছি, আপনারা আন্দোলন না করে সরকারের সাথে আলোচনায় বসুন।" আজ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেছেন, "প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কৃষকদের ভাল চান, তাঁদের স্বার্থ সুরক্ষিত রাখতেই নতুন কৃষি আইন আনা হয়েছে।"





Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages