বিভিন্ন ক্ষেত্রে ইউকে গাঁটছড়া বাঁধছে ভারতের সাথে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


বিভিন্ন ক্ষেত্রে ইউকে গাঁটছড়া বাঁধছে ভারতের সাথে

Share This

বিভিন্ন ক্ষেত্রে ইউকে গাঁটছড়া বাঁধছে ভারতের সাথে


আজ খবর (বাংলা), ইউকে ও ভারত, ১৫/১২/২০২০ : জঙ্গী নিধন করতে এবং নৌবাহিনীকে আরও শক্তিশালী করে তুলতে ইউকে এবং ভারত  গাঁটছড়া বাঁধছে বলে জানালেন ইউকের বিদেশ সচিব ডোমিনিক রাব। 

ডোমিনিক  রাব আজ বলেন, "ভারতের সাথে আমাদের অর্থনৈতিক সুসম্পর্ক আছে, সেই সম্পর্ককে আরও গভীর করতে আমরা দুই দেশই আগ্রহী। আমাদের দুই দেশের মধ্যে বাণিজ্যের সম্পর্কও রয়েছে, যা খুবই মজবুত। করোনা মহামারীর আগে আমাদের দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক বাণিজ্য ১১ % বৃদ্ধি পেয়েছিল। আমি চাই, এই বৃদ্ধিৰ হার আরও বৃদ্ধি পাক এবং দুই দেশের বাণিজ্য সম্পর্ক আরও মজবুত হোক।" 

ডোমিনিক  রাব আজ বলেন, "এবার ভারতের সাথে আমরা নতুন একটি ক্ষেত্রেও সম্পর্ক গড়ে তুলতে চলেছি। সেটা হল  প্রতিরক্ষা ও নিরাপত্তা। বিশেষত আমরা  জঙ্গী নিধন, সমুদ্রপথের সুরক্ষা এবং পশ্চিম ভারত সাগরে  নানারকম বেআইনি এবং  নকল করার কাজের বিরুদ্ধে অভিযান গড়ে তুলতে চাইছি।" রাব জানিয়েছেন দুই দেশ (ইউকে এবং ভারত) টেলিকম ও ৫জি সুৰক্ষার  কাজ একত্রে করতে সম্মত হয়েছে। 

জলবায়ু পরিবর্তন বিষয়ে ভারত যে খুব ভাল কাজ করেছে এই এলাকায় এবং এই ধরনের কাজে নেতৃত্ব দেওয়ার ক্ষমতা রাখে, তা কার্যত মেনে নিয়েছেন ডোমিনিক রাব। এই বিষয়ে ইন্দো-প্যাসিফিক অঞ্চলে ভারতের সাথে পার্টনার হয়েই কাজ করতে চায় ইউকে। এতে করে দুই দেশের পারস্পরিক সমঝোতা এবং নির্ভরশীলতা আরও বাড়বে। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages