বদ্রীনাথ মন্দির বরফের চাদরে ঢাকা পড়েছে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


বদ্রীনাথ মন্দির বরফের চাদরে ঢাকা পড়েছে

Share This

বদ্রীনাথ মন্দির বরফের চাদরে ঢাকা পড়েছে
বদ্রীনাথ মন্দির 

আজ খবর (বাংলা), চামোলি, উত্তরাখন্ড, ১২/১২/২০২০ :  উত্তরাখণ্ডের বিভিন্ন জায়গায় গত কয়েকদিন ধরেই ব্যাপক তুষারপাত হয়েছে। যার ফলে বদ্রীনাথ মন্দির বরফের চাদরে মুড়ে গিয়েছে। হিন্দুদের কাছে অতি পবিত্র ভগবান বিষ্ণুর এই মন্দির চারধামের অন্যতম বলে পরিচিত। 

গত কয়েকদিন ধরেই বেশ কয়েক দফায় তুষারপাত হয়েছে উত্তরাখণ্ডের চামোলিতে, যার ফলে বদ্রীনাথ মন্দির সহ গোটা গ্রাম বরফের চাদরে মুড়ে গিয়েছে। এ বছর এই সময়টায় যেন একটু বেশিই তুষারপাত হয়েছে বদ্রীনাথ মন্দির অঞ্চলে। যার ফলে মন্দিরের ছাদ সহ গোটা মন্দির চত্বরে প্রচুর বরফ জমে রয়েছে। মন্দিরের সামনের অংশে বরফের স্তুপ জমা হয়ে  গিয়েছে। অবশ্য মন্দির সংলগ্ন গোটা গ্রামের অবস্থাও একই রকম, জনজীবন যেন থমকে রয়েছে সেখানে। 

চামোলি 

দিল্লীর মৌসম ভবন জানিয়েছে, আজ এবং আগামী কয়েকদিন চামোলি এলাকায় হালকা থেকে অতি হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এই ধরনের বৃষ্টি হলেই এই অঞ্চলে তুষারপাত হতে থাকে। সুতরাং আগামী কয়েকদিন ধরে আরও তুষারপাত হওয়ার সম্ভবনা রয়েছে বদ্রীনাথ মন্দির অঞ্চলে। 

বদ্রীনাথ মন্দির সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় ২,৫০০ মিটার উচ্চতায় অবস্থিত, আর বছরের এই সময়টায় গোটা গাড়োয়াল ও কুমায়ুন হিমালয়ে প্রচুর তুষারপাত হয়। আজ সকাল থেকেই বদ্রীনাথ মন্দির এলাকায় শুরু হয়েছে হালকা তুষারপাত বলে জানা গিয়েছে। গত ১৯শে  নভেম্বর থেকে বন্ধ রয়েছে বদ্রীনাথ মন্দির। উল্লেখ্য, এই সময়টায় কেদারনাথ মন্দিরও বরফের চাদরে ঢাকা থাকে। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages