ভারতে ২০ জন আক্রান্ত কোরোনার নতুন স্ট্রেইনে, কলকাতায় ১ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ভারতে ২০ জন আক্রান্ত কোরোনার নতুন স্ট্রেইনে, কলকাতায় ১

Share This

ভারতে ২০ জন আক্রান্ত কোরোনার নতুন স্ট্রেইনে, কলকাতায় ১


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ৩০/১২/২০২০ :  করোনা ভাইরাস তার চরিত্র বদলেছে, নতুন এই চরিত্রের নাম দেওয়া হয়েছে  সার্স-কোভ-২; চরিত্র বদলে এই নতুন জীবাণু দ্রুত ছড়িয়ে পড়ছে বিশ্বের বিভিন্ন দেশগুলিতে।

প্রথমে জানা গিয়েছিল দক্ষিণ আফ্রিকা এবং ব্রিটেনে ছড়িয়ে পড়তে দেখা যাচ্ছে সার্স-কোভ-২ জীবাণুকে। যার জন্যে ব্রিটেনের সাথে বিমান চলাচল সাময়িকভাবে বন্ধ করে দিয়েছিল ভারত। সেই সময় সীমা এবার বাড়িয়ে জানুয়ারি মাসের ৭ তারিখ পর্যন্ত করা হয়েছে। কিন্তু নতুন এই ভাইরাস দ্রুত ছড়িয়ে পড়ছে বিশ্বের অন্যান্য দেশেও। যেমন এই মুহূর্তে এই নতুন ভাইরাস সাম্ৰাজ্য বিস্তার করেছে ডেনমার্ক, নেদারল্যান্ড, অস্ট্রেলিয়া, ইতালি, সুইডেন, ফ্রান্স, স্পেন, সুইজারল্যান্ড, জার্মানি, কানাডা, জাপান, লেবানন ও সিঙ্গাপুরের মত দেশগুলোতেও। 

এই কারণেই ইউরোপের সাথে আগামী মাসের সাত তারিখ পর্যন্ত  সমস্ত বিমান চলাচল বাতিল করে দিয়েছে ভারত। তবে এর মধ্যেই ভারতেও ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাসের নতুন স্ট্রেইন। আজ সকালেই জানা গিয়েছে ভারতে অন্তত ২০ জনের দেহে পাওয়া গিয়েছে সার্স-কোভ-২ ভাইরাসের উপস্থিতি। এঁদের মধ্যেই একজন আবার রয়েছেন কলকাতায়। তাঁকে চিহ্নিত করা গিয়েছে। এই মুহর্তে সেই ব্যক্তিকে কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং তাঁর ওপর চিকিৎসকেরা কড়া  নজরদারি চালাচ্ছেন।

আমাদের দেশে এখনো করোনা ভাইরাসের প্রতিষেধক দেওয়া শুরু হয় নি। কেন্দ্র সরকার সূত্রে জানা গিয়েছে নতুন বছরের প্রথমদিক থেকেই দেশের মানুষকে করোনা প্রতিষেধক দেওয়ার জন্যে দেশে আনা হয়েছে স্পুটনিক প্রতিষেধক। এই প্রতিষেধক তৈরি করেছে রাশিয়া। কিভাবে সেই প্রতিষেধক দেওয়া হবে, তা নিয়ে চূড়ান্ত প্রস্তুতি সেরে নিচ্ছে কেন্দ্র সরকার। তবু সেই প্রতিষেধক দেওয়ার আগেই নিজের চরিত্র বদল করে দ্বিতীয়বার আঘাত হানতে  শুরু করেছে সার্স-কোভ-২ ভাইরাস। করোনা ভাইরাসের চেয়েও ৭০ গুন্ বেশি শক্তিশালী এই নতুন ভাইরাস বলে জানা গিয়েছে। এই পরিস্থিতিতে দেশজুড়ে নাইট কার্ফু ঘোষণা করা হবে কিনা, তা নিয়ে কেন্দ্র সরকার নিজেদের মধ্যে আলোচনা চালালেও পশ্চিমবঙ্গের মত রাজ্যে তার কোনো প্রয়োজন নেই বলে মত দিয়েছেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages