কাশ্মীরের তরুণ প্রজন্ম ক্যাডেটদেরকে মিলিটারি ট্রেনিং দেওয়া হচ্ছে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


কাশ্মীরের তরুণ প্রজন্ম ক্যাডেটদেরকে মিলিটারি ট্রেনিং দেওয়া হচ্ছে

Share This
কাশ্মীরের তরুণ প্রজন্ম ক্যাডেটদেরকে মিলিটারি ট্রেনিং দেওয়া হচ্ছে দেশের খবর


আজ খবর (বাংলা), রাজৌরি, জম্মু ও কাশ্মীর, ১৬/১২/২০২০ : জম্মু ও কাশ্মীরের Corps Baatle school ক্যাডেট ছাত্রদেরকে মিলিটারি ট্রেনিং দেওয়া হচ্ছে। বিস্ফোরক সংক্রান্ত ট্রেনিংও দেওয়া হচ্ছে।

ক্যাডেটদের নানারকম প্রতিরক্ষার ট্রেনিং দেওয়া হচ্ছে রাজৌরিতে। শুধু বন্দুক চালানোই নয়, তাদের শেখানো হচ্ছে বিস্ফোরক সম্পর্কেও। কিভাবে বোঝা যাবে কোথাও বোমা রাখা আছে কিনা, আইইডি বিস্ফোরক কি ? প্রেসার কুকার বা স্কুটাৰ বিস্ফোরক কি ? এই বিষয়গুলি নিয়েও ট্রেনিং দেওয়া হচ্ছে ওই তরুণদের। শুধু তাই নয় তাদের শেখানো হচ্ছে, হঠাৎ করে শত্রু আক্রমন করলে কিভাবে নিজেকে বাঁচাতে হবে, কিভাবেই বা শত্রুকে নিমেষে পর্যুদস্ত করতে হবে।

সেনা অফিসারদের বক্তব্য, "জম্মু ও কাশ্মীরে আইইডি বিস্ফোরক একটা বড় সমস্যা, নতুন প্রজন্মের  শেখা উচিত, কিভাবে তারা বিস্ফোরক চিনে নেবে এবং তা থেকে নিজেরা বাঁচবে, তাই এই ধরনের ট্রেনিংএর ব্যবস্থা করা হয়েছে। জম্মু ও কাশ্মীরে গোলাগুলির মধ্যেই এই তরুণ প্রজন্মকে বড় হতে হচ্ছে, তাই ওদের এই ধরনের ট্রেনিং থাকলে খুব ভাল হয়। কাশ্মীরের নতুন প্রজন্ম খুব ভালভাবে গ্রহণ করছে এই মিলিটারি ট্রেনিং।" 



Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages