করোনা যাচাই করতে থার্মাল গান-এর ব্যাবহার কোনো সফল উপায় হতে পারে না, বলছেন গবেষকরা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


করোনা যাচাই করতে থার্মাল গান-এর ব্যাবহার কোনো সফল উপায় হতে পারে না, বলছেন গবেষকরা

Share This

 

করোনা যাচাই করতে থার্মাল গান-এর ব্যাবহার কোনো সফল উপায় হতে পারে না, বলছেন গবেষকরা

আজ খবর (বাংলা), বাল্টিমোর, মার্কিন যুক্তরাষ্ট্র, ১৬/১২/২০২০ : করোনা ভাইরাসে আক্রান্ত হলে রোগী অসুস্থ হয়ে পড়েন, সঙ্গে থাকে জ্বরের উপসর্গ।  গোটা বিশ্বেই জ্বর আছে কিনা তা দেখার জন্যে স্পর্শবিহীন ইন্ফ্রায়ারড থার্মোমিটার গান ব্যবহার করতে দেখা যায়।  কিন্তু মার্কিন গবেষকরা জানাচ্ছেন, এই ইনফ্রারেড থার্মাল গান কেউ করোনা ভাইরাসে আক্রান্ত কিনা তা বোঝার জন্যে কোনো সফল প্রক্রিয়া নয়।  করোনা যাচাই করতে থার্মাল গান-এর ব্যাবহার কোনো সফল উপায় হতে পারে না, বলছেন মার্কিন গবেষকরা।

করোনা ভাইরাস নিয়ে গবেষণা করতে গিয়ে একেবারেই প্রাথমিক স্তরে কোনো রোগীকে থার্মাল গান দিয়ে স্ক্রিনিং করার বিষয়টি নিয়ে আমেরিকার ইনফেকসাস ডিজিজ সোসাইটির একটি অনলাইন জার্নালে জনস হপকিন্স মেডিসিন এবং মেরিল্যান্ড স্কুল অফ মেডিসিন বিশ্ববিদ্যালয়ের গবেষকরা দাবী করেছেন কোনো করোনা রোগীর প্রাথমিক অসুস্থতা যাচাই করার জন্যে এই থার্মাল গান কোনোভাবেই সফল উপায় হয়ে উঠতে পারে না। 

 Center For Disease Control And Prevention আমেরিকানদের জন্য SARS-COV2 এর জন্যে একটি গাইডলাইন তৈরি করেছে, যাতে বলা হয়েছে কোনো মানুষের কপাল বা তার আশেপাশে ১০০.৪ ডিগ্রি তাপমাত্রা থাকলেই তবে তাকে নন হেলথকেয়ার সেটিং-এর জন্যে জ্বর বলে .মানা  হবে। গবেষকরা বলছেন, "কোনো ব্যক্তির করোনা  আছে কিনা তা দেখার জন্যে যে দূর থেকে থার্মাল গান ব্যবহার করা হয়, তা খুব একটা সফল উপায় হাতে পারে না। কারোর দেহে জ্বর থাকলেই যে করোনা থাকবেই তা যেমন বলা যায় না, আবার জ্বর না থাকলেই যে কোরোনা সংক্ৰমন হয় নি, তাও বলা ঠিক হবে না।".

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages