কলকাতায় আজ কোভ্যাক্সিনের ৩য় ট্রায়ালের উদ্বোধন করলেন রাজ্যপাল জগদীপ ধনকর - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


কলকাতায় আজ কোভ্যাক্সিনের ৩য় ট্রায়ালের উদ্বোধন করলেন রাজ্যপাল জগদীপ ধনকর

Share This

কলকাতায় আজ কোভ্যাক্সিনের ৩য় ট্রায়ালের উদ্বোধন করলেন রাজ্যপাল জগদীপ ধনকর


আজ খবর (বাংলা), কলকাতা,  পশ্চিমবঙ্গ, ০২/১২/২০২০ : ভারত বায়োটেকের তৈরি করোনা ভাইরাসের ভ্যাকসিনের তৃতীয় পর্যায়ের রেগুলেটরি ট্রায়াল উদ্বোধন করলেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ  ধনকর। 

আজ পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকর কলকাতায় সকাল ১১টায় আইসিএমআর ও নাইসেড(২) ভবনে ভারত বায়োটেকের তৈরি করোনা ভাইরাসের টিকা কোভ্যাক্সিনের তৃতীয় রেগুলেটরি ট্রায়ালের উদ্বোধন করলেন। এর আগে ভারত বায়োটেকের তরফ থেকে  গত ১৭ই নভেম্বর  হয়েছিল, ফেজ ২ সফলভাবে উত্তীর্ন হওয়ার পর ভারত বায়োটেক তৃতীয় ট্রায়াল (ফেজ ৩) শুরু করবে। 

আইসিএমআরকে সঙ্গে নিয়ে ফেজ ৩ ট্রায়ালে অংশ নিতে চলেছেন দেশের ২৬,০০০ স্বেচ্ছাসেবী। এই স্বেচ্ছাসেবীদের ওপরেই প্রয়োগ করা হবে কোভ্যাক্সিন। ভারতে এই প্রথম কোনো ওষুধের জন্যে এত বড় ট্রায়ালের ব্যবস্থা করা হয়েছে।স্বেচ্ছাসেবীদের শরীরে ২৮ দিনের ব্যবধানে দুটি ইনজেকশন দেওয়া হবে বলে জানা গিয়েছে। অত্যন্ত সতর্কতার সাথে স্বেচ্ছাসেবীদের শরীরে দেওয়া হবে কোভ্যাক্সিনের ডোজগুলি।ভ্যাক্সিনগুলির কোন গ্রূপ কাকে দেওয়া হল, তা জানতে পারবে না কোম্পানি নিজে বা যাঁরা ইঞ্জেকশান দিচ্ছেন কিংবা যাঁরা ইনজেকশন নিচ্ছেন কেউই। একে বলে ডাবল ব্লাইন্ডেড পদ্ধতি;  তাই এই ট্রায়ালকে ঘিরে ভারতীয় বিজ্ঞানীদের মধ্যে যথেষ্ট উদ্দীপনা রয়েছে। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages