বিয়ে না করতে চাওয়ায় খ্রীস্টান তরুণীকে গুলি করে হত্যা পাকিস্তানে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


বিয়ে না করতে চাওয়ায় খ্রীস্টান তরুণীকে গুলি করে হত্যা পাকিস্তানে

Share This

 

বিয়ে না করতে চাওয়ায় খ্রীস্টান তরুণীকে গুলি করে হত্যা পাকিস্তানে

আজ খবর (বাংলা), রাওয়ালপিন্ডি, পাকিস্তান, ০৬/১২/২০২০ : মুসলিম ছেলের সাথে মেয়ের বিয়ে দিতে রাজি না হওয়ায় পাকিস্তানে এক খ্রীস্টান তরুণীকে গুলি করে হত্যা করল এক যুবক। 

শাহজাদের সাথে সোনিয়ার আলাপ হয়েছিল একটি হাইওয়েতে। কিছুদিন ধরে রাওয়ালপিন্ডির ওল্ড এয়ারপোর্ট এলাকায় তারা দুজনে একসাথেই থাকছিল। গত কয়েকদিন ধরে শাহজাদের পরিবার সোনিয়ার পরিবারের কাছে বার বার চিঠি পাঠিয়ে শাহজাদ ও সোনিয়ার বিয়ের ব্যাপারে তদবির করছিলেন। কিন্তু বিয়ের পর ধর্ম বদলাতে হবে শুনে পিছিয়ে যান সোনিয়ার বাবা মা। তাছাড়া, অন্য একটি খ্ৰীষ্টান ছেলেকে পছন্দ করে রাখাও ছিল সোনিয়ার জন্যে।

মেয়ের বাবা মা রাজি হচ্ছে না দেখে শাহজাদ সোনিয়াকে আজ গুলি করে হত্যা করে দেয়।  গোটা ঘটনা নিয়ে তদন্ত শুরু করেছে কোরাল থানার পুলিশ। তল্লাশি চালিয়ে ফয়জান নাম একজনকে আটক করলেও শাহজাদকে এখনো পাওয়া যায় নি। পুলিশ তদন্ত চালিয়ে গেলেও, সংখ্যালঘু  ধর্মের মেয়েদেরকে ছলে বলে কৌশলে এমনকি অপহরণ করেও বিয়ের নামে ধর্মান্তরিত করার বিষয়টা পাকিস্তানে রীতিমত অভ্যাসে দাঁড়িয়ে গিয়েছে। প্রায়ই এই ধরনের ঘটনার খবর প্রকাশ্যে আসছে। বেশিরভাগ ক্ষেত্রেই অভিযুক্তের তেমন কোনো শাস্তি হয় না। 

গত মাসেই আরজু রাজা নামে এক খ্রীস্টান মহিলাকে অপহরণ করে ধর্মান্তকরণ করিয়ে বিয়ে করার খবর প্রকাশ্যে এসেছিল। ওই ঘটনায় মেয়েটিকে ধর্ষণও করা হয়েছিল কিন্তু ধর্ষকের কোনো শাস্তি হয় নি। উল্টে ৪৪ বছর বয়স্ক সেই ধর্ষককেই বিয়ে করতে বাধ্য করা হয়েছিল মেয়েটিকে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages