কলকাতার গার্ডেনরিচে আজ হুগলি নদীর জলে ভাসল 'হিমগিরি' - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


কলকাতার গার্ডেনরিচে আজ হুগলি নদীর জলে ভাসল 'হিমগিরি'

Share This

কলকাতার গার্ডেনরিচে আজ হুগলি নদীর জলে ভাসল 'হিমগিরি' রাজ্য


আজ খবর (বাংলা),  কলকাতা,পশ্চিমবঙ্গ, ১৪/১২/২০২০ :  কলকাতার গার্ডেন রিচ শিপ বিল্ডার্সের তৈরি হিমগিরি  জাহাজটিকে আজ হুগলি নদীর জলে আনুষ্ঠানিকভাবে ভাসানো হল। 

কলকাতার গার্ডেনরিচ শিপবিল্ডার্স অ্যান্ড ইঞ্জিনিয়ার্স লিমিটেডের পক্ষ থেকে আজ হিমগীরি নামক জাহাজকে জলে ভাসানো হয়েছে।এই সংস্থার সাথে চুক্তি হওয়া তিনটি প্রকল্পের মধ্যে এটি ছিল প্রথম। আজকের এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত। ঐতিহ্য অনুযায়ী বেদ পাঠ করে শ্রীমতি মধুলিকা রাওয়াত জাহাজ জলে ভাসানোর কর্মসূচির সূচনা করেন।

জাহাজ নির্মাণকারী সংস্থা গার্ডেনরিচ শিপবিল্ডার্স অ্যান্ড ইঞ্জিনিয়ার্স এর পক্ষ থেকে ইতিমধ্যেই ১০০ টিরও বেশি জাহাজ নির্মাণ করে জলে ভাসানো হয়েছে। পি-১৭-এ জাতীয় আধুনিক মানের জাহাজ নির্মাণের ক্ষেত্রে এই সংস্থাটি তাদের দক্ষতার পরিচয় দিয়েছে। এই জাতীয় বৃহত্তম জাহাজ যা গ্যাস টারবাইন যুক্ত তা এই সংস্থাটি প্রথম নির্মাণ করেছে। এটি আত্মনির্ভর ভারতের একটি পরিকল্পনা বলে জানানো হয়েছে। যার ৮০ শতাংশ যন্ত্রপাতি এ দেশের বিভিন্ন সংস্থা তৈরি করেছে।

 
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages