'দুয়ারে সরকার'-এর পর নতুন কর্মসূচী 'পাড়ায় পাড়ায় সমাধান' - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


'দুয়ারে সরকার'-এর পর নতুন কর্মসূচী 'পাড়ায় পাড়ায় সমাধান'

Share This

'দুয়ারে সরকার'-এর পর নতুন কর্মসূচী 'পাড়ায় পাড়ায় সমাধান'


আজ খবর (বাংলা), বোলপুর, বীরভূম, ২৮/১২/২০২০ : আজ বোলপুর সফরে গিয়ে একাধিক জায়গায় নতুন খাদ্য ভবনের উদ্বোধন  করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আজ দুদিনের জন্যে বোলপুর সফরে গীতাঞ্জলি ভবনে গিয়ে প্রশাসনিক বৈঠক সারলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ তিনি সিউড়ি, পুরুলিয়া, কৃষ্ণনগর ও শিলিগুড়িতে রিমোট কন্ট্রোলের মাধ্যমে নতুন খাদ্য ভবনের উদ্বোধন করেন।  এছাড়াও বীরভূম জেলায় বেশ কিছু প্রকল্পের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। 

রাজ্য সরকারের তরফ থেকে আজ ঘোষণা করা হল 'দুয়ারে সরকার' কর্মসূচীর পর এবার নতুন কর্মসূচী  আসছে,যার নাম 'পাড়ায় পাড়ায় সমাধান'।এই কর্মসূচীতে প্রত্যেক পাড়ার ছোট ছোট সমস্যাগুলির সমাধান করা হবে। যে যার  নিজের এলাকার সমস্যাগুলির ব্যাপারে প্রশাসনকে অবহিত করতে পারবেন এই কর্মসূচীর মাধ্যমে। এই কর্মসূচী চালু করা হবে জানুয়ারি মাসের ২ তারিখে এবং চলবে ফেব্রুয়ারি মাসের ১৫ তারিখ পর্যন্ত। এই নতুন কর্মসূচীর জন্যে আলাদা করে একটি টাস্ক ফোর্স গঠন করছে রাজ্য সরকার। এরপর ভোট এসে যাচ্ছে, তাই যত  দ্রুত সম্ভব অনেক কম সময়ের মধ্যে পাড়ার ছোটখাটো সমস্যাগুলিকে যতটা সম্ভব সমাধান করা হবে বলে জানান মুখ্যমন্ত্রী।

আজ রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় জানান, "এই মুহূর্তে দুয়ারে সরকার কর্মসূচী চলছে। এই কর্মসূচীতে রাজ্য জুড়ে প্রচুর পরিমাণে ক্যাম্প করা হয়েছে। প্রচুর মানুষ ইতিমধ্যেই এই ক্যাম্পগুলিতে এসে স্বাস্থ্যসাথী সহ বিভিন্ন কারনে আবেদন জানিয়েছেন। তাঁদের  সমস্যার সমাধানের জন্যে সরকার কাজ করে চলেছে।" 

আজ মুখ্যমন্ত্রীর  পূর্ব প্রতিশ্রুতি অনুযায়ী বীরভূমের শহীদ জওয়ান রাজেশ ওরাং-এর বোন  শকুন্তলা ওরাংকে  সরকারি চাকরির নিয়োগপত্র তুলে দেওয়া হল, সেই সঙ্গে তাঁর হাতে ৫ লক্ষ টাকার চেক তুলে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

এর পাশাপাশি রাজনীতির একটি খবর পাওয়া  যাচ্ছে, সেটি হল আগামী মাসের ৭ তারিখে নন্দীগ্রামে জনসভা করতে যাওয়ার কথা ছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের। সংগঠক হিসেবে সেই জনসভায় থাকার কথা ছিল তৃণমূল নেতা অখিল গিরির। কিন্তু অখিল গিরি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কলকাতার একটি হাসপাতালে ভর্তি হয়েছেন। যার ফলে অখিলবাবু নন্দীগ্রামের সভায় থাকতে পারবেন না। এই কারনে নন্দীগ্রামের ওই জনসভায় মমতা বন্দ্যোপাধ্যায় যাবেন না বলে  তৃণমূল কংগ্রেসের তরফ হেকে জানানো হয়েছে। ওই জনসভায় যাবেন আর এক তৃণমূল নেতা সুব্রত বক্সী। আজ এই খবর জানিয়েছেন সুব্রত মুখোপাধ্যায়। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages