'৭১এর কষ্ট কোনোদিন ভোলা যায় না : শেখ হাসিনা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


'৭১এর কষ্ট কোনোদিন ভোলা যায় না : শেখ হাসিনা

Share This

'৭১এর কষ্ট কোনোদিন ভোলা যায় না : শেখ হাসিনা
বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা 


আজ খবর (বাংলা), ঢাকা, বাংলাদেশ, ০৪/১২/২০২০ : ১৯৭১ সালে পাকিস্তানের নির্মম অত্যাচার যে বাংলাদেশ ভুলে যায় নি, তা পাকিস্তানের রাষ্ট্রদূতকে স্পষ্ট ভাষায় জানিয়ে দিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এক সাক্ষাৎকারে সে দেশের পাকিস্তানী রাষ্ট্রদূত ইমরান আহমেদ সিদ্দিকী প্রস্তাব দেন যে পাকিস্তান বাংলাদেশের সাথে নতুন করে জোট তৈরি করতে চায়, তাদের সাথে মৈত্রী সম্পর্ক আরও মজবুত করতে চায়। বাংলাদেশ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে একটা আন্তর্জাতিক জনপ্রিয়তা এবং প্রশংসার জায়গা রয়েছে, তাও মনে করিয়ে দেন ইমরান আহমেদ সিদ্দিকী। 

এই প্রসঙ্গেই বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, "১০৭১ সালের ঘটনাগুলো ভোলা যায় না। ওই সময়ে পাকিস্তানের দ্বারা বাংলাদেশের ওপর যে ক্ষত তৈরি হয়েছিল, তা কোনোদিন জুড়িয়ে যাবে না।" এরপর  'সিক্রেট ডকুমেন্টস অফ ইন্টেলিজেন্স ব্রাঞ্চ অন ফাদার অফ নেশনস বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমন' বইটির প্রসঙ্গ তুলে শেখ হাসিনা বলেন, "এই বই থেকে যে কেউ ১৯৪৮ এবং ১৯৭১ সালের মধ্যেকার ইতিহাস সম্বন্ধে অভিজ্ঞতা অর্জন করতে পারবেন। 

শেখ হাসিনার পিতা শেখ মুজিবর রহমনের আর একটি বই 'আনফিনিশড মেমোরিজ', এই বইটির উর্দু অনুবাদ পাকিস্তানের বাজারে পাওয়া যায়, আর এই বই পাকিস্তানে যথেষ্ট জনপ্রিয়। সে দেশের বাজারে বেস্ট সেলারও হয়েছিল এই বইটি । এই বইটিরও প্রসঙ্গ তোলনে হাসিনা। এই বইটি পাকিস্তানের মানুষ ছাড়াও বিশ্বের অন্যান্য দেশের মানুষ অনেকেই পড়েছেন। 


Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages