মেদিনীপুরে দলবদলের অনুষ্ঠান ঘিরে রাজ্য রাজনীতিতে জল্পনা তুঙ্গে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


মেদিনীপুরে দলবদলের অনুষ্ঠান ঘিরে রাজ্য রাজনীতিতে জল্পনা তুঙ্গে

Share This

মেদিনীপুরে দলবদলের অনুষ্ঠান ঘিরে রাজ্য রাজনীতিতে জল্পনা তুঙ্গে
মধ্যরাত্রে অমিতশাহকে স্বাগত জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন লকেট চ্যাটার্জি, মুকুল রায় ও অন্যান্য নেতারা  


আজ খবর (বাংলা), মেদিনীপুর, পশ্চিমবঙ্গ, ১৯/১২/২০২০ : আজ মেদিনীপুরে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের উপস্থিতিতে কোন কোন নেতা বিরোধী দল ছেড়ে বিজেপিতে যোগ  চলেছেন তা নিয়ে জল্পনা তুঙ্গে উঠেছে।

গতকাল মধ্যরাত্রে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এসে পৌঁছেছেন কলকাতায়। আজ সকালে উত্তর কলকাতার সিমলা স্ট্রিটে স্বামী বিবেকানন্দের বাড়িতে গিয়ে প্রণাম করে এসেছেন তিনি। সেখানে তিনি বলেছেন, "স্বামী বিবেকানন্দ ভারত মাতার  মহান পুত্র। যিনি নিজেকে জাতীর পুনরুত্থানে উৎসর্গ করেছিলেন। তাঁর আদর্শ ভারতবর্ষকে নতুন প্রজ্ঞালোকে আলোকিত করেছে। যা এখনো আমাদের অনুপ্রাণিত করে।" 

এরপর হেলিকপ্টারে অমিত শাহ পৌঁছে যান মেদিনীপুরে। সেখানে সিদ্ধেশ্বরী কালীমন্দিরে পূজা দেন তিনি। সেখানে উপস্থিত ছিলেন বঙ্গ বিজেপির সভাপতি দিলীপ ঘোষ, কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয় ছাড়াও অন্যান্য নেতারা। অমিত শাহের সফরকে ঘিরে গোটা মেদিনীপুর শহরকে কড়া  নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়। এরপর ক্ষুদিরাম বসুর মূর্তিতে মাল্যদান করেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, "আজ বাংলার পুণ্যভূমিতে এসে ক্ষুদিরামের ভিটার মাটি মাথায় ঠেকানোর সৌভাগ্য আমার হল। যে মানুষটি মাত্র ১৮  বছর বয়সে  ইংরেজদের বিরুদ্ধে  লড়াই করতে করতে গীতা হাতে নিয়ে হাসতে হাসতে ফাঁসির দড়ি চুম্বন করেছিলেন, তাঁকে সহস্র কোটি প্রণাম। বীরত্ব ও সাহসিকতার প্রতীক ক্ষুদিরামকে ভারতের মানুষ কোনোদিন ভুলতে পারবে না। "

এরপর বালিঝুড়ি গ্রামে মধ্যাহ্ন ভোজ সেরে তিনি মেদিনীপুর কলেজ মাঠের দিকে রওনা হন।. ইতিমধ্যেই মেদিনীপুরের কলেজ মাঠেকাতারে মানুষ অপেক্ষা করছেন রাজনীতির পটপরিবর্তনের এই ঐতিহাসিক অনুষ্ঠানের সাক্ষী হয়ে থাকার  জন্যে। আজ  শুভেন্দু অধিকারী সহ  বিভিন্ন বিরোধী দল থেকে রাজনৈতিক নেতা নেত্রীরা যোগদান করবেন বিজেপিতে। সেই তালিকা বেশ  চওড়া । 

এখনো পর্যন্ত সেই তালিকায় সূত্র মারফত যে নামগুলি পাওয়া যাচ্ছে -  সুনীল মণ্ডল (সাংসদ), দশরথ তীরকে (সাংসদ), এছাড়াও ৯ জন বিধায়ক, যার মধ্যে ৬ জন তৃণমূল থেকে, ১ জন কংগ্রেস থেকে ১ জন সিপিএম থেকে এবং একজন সিপিআই থেকে। তাঁরা হলেন কাঁথি উত্তরের বনশ্রী মাইতি, হলদিয়ার তাপসী মণ্ডল, তমলুকের অশোক দিন্দা, পুরুলিয়ার সুদীপ ব্যানার্জি, মন্তেশ্বরের সৈকত পাঁজা, ব্যারাকপুরের শীলভদ্র দত্ত, গাজোল এর দীপালি বিশ্বাস, নাগরাকাটার শুক্র  মুন্ডা ও শ্যামাপদ মুখারজি। এছাড়াও নাম ছিল কালনার বিশ্বজিৎ কুন্ডু, তবে তিনি বিজেপিতে সম্ভবত যোগ দিচ্ছেন না।এছাড়া দক্ষিণ দিনাজপুর থেকে তৃণমূলের জেলা সম্পাদিকা অনিতা বিশ্বাস, প্রাক্তন বিধায়ক সত্যেন রায়, তৃণমূল নেতা দেবাশীষ মজুমদারের আজ যোগ দেওয়ার কথা রয়েছে বিজেপিতে।

উপরিউক্ত এই নামগুলির তালিকা আরও লম্বা হতে পারে। এই নামগুলি পাওয়া গিয়েছে সূত্র মারফত। আরও কেউ কেউ আজ বিজেপিতে যোগ দিতে চলেছেন কিনা সেদিকে আমাদের নজর থাকবে। দিলীপ ঘোষ যে বড়সড় ধামাকার কথা  বলেছিলেন,কি সেই ধামাকা সেদিকে আমাদের নজর থাকবে। 


Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages