কৃষি আইনের বিরোধিতায় দিল্লী সীমান্তে পাঞ্জাব-হরিয়ানার হাজার হাজার কৃষক - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


কৃষি আইনের বিরোধিতায় দিল্লী সীমান্তে পাঞ্জাব-হরিয়ানার হাজার হাজার কৃষক

Share This

কৃষি আইনের বিরোধিতায় দিল্লী সীমান্তে পাঞ্জাব-হরিয়ানার হাজার হাজার কৃষক


আজ খবর (বাংলা), সিরসা,  হরিয়ানা, ২৭/১১/২০২০ :  কৃষি আইনের প্রতিবাদ করতে গতকালই হরিয়ানা থেকে কৃষকরা দিল্লীর পথে পা বাড়িয়েছিলেন। গতকাল রাত্রেই এই কৃষকদের দিল্লী ও হরিয়ানার সীমান্তেই আটকে দিয়েছিল পুলিশ। তবু অনড় হরিয়ানার কৃষকরা। 

আজ সকাল থেকে হরিয়ানার কৃষকদের 'দিল্লী চলো' অভিযান অব্যাহত রয়েছে। দলে দলে কৃষকরা হরিয়ানা থেকে রীতিমত মিছিল করে দিল্লীর অভিমুখে হয়েছেন। সেই ভীড়ে রয়েছেন  হরিয়ানার মহিলা কৃষকরাও। হরিয়ানার কৃষকরা চাইছেন দিল্লিতে এসে কেন্দ্র সরকারের আনা নতুন কৃষক আইনের বিরোধিতা করা। 

হরিয়ানার কৃষকরা জানিয়েছেন, "আমাদের দিল্লীতে যেতে দিতে হবে। আমরা যা কিছু করছি তা সবটাই শান্তিপূর্ণভাবে করছি। আমরা কারোর কোনো ক্ষতি করব না, কোনো সম্পত্তি নষ্ট করব না। যদি আমাদের একমাসের জন্যেও ধর্ণা দিতে হয়, তাহলে আমরা প্রস্তুত আছি।যদি আমাদের প্রাণ বিসর্জন দিতে হয় তাহলেও আমরা সম্পূর্ণরূপে প্রস্তুত আছি। কিন্তু আমাদের দিল্লীতে পৌঁছাতে দিতে হবে।"

হরিয়ানার কৃষকদের পাশাপাশি পাঞ্জাবের কৃষকদেরকেও দিল্লীর অভিমুখে মিছিল করে আসতে দেখা গিয়েছে আম্বালার কাছে শম্ভু সীমান্তে (দিল্লী, হরিয়ানা ও পাঞ্জাব সীমান্ত )। তাঁদেরকে আটকানোর জন্যে পুলিশ ইতিমধ্যেই জলকামান এবং কাঁদানে গ্যাসের ব্যবহার করেছে। কিন্তু পাঞ্জাব থেকেও কৃষি আইনের বিরোধিতা করতে কৃষকরা রাজধানী দিল্লীতে পৌঁছাতে চাইছেন।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages