ভারতে ক্রমেই কমছে করোনা আক্রান্তের সংখ্যা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ভারতে ক্রমেই কমছে করোনা আক্রান্তের সংখ্যা

Share This

ভারতে ক্রমেই কমছে করোনা আক্রান্তের সংখ্যা


Please Join Aaj Khabor What's App Group, Drop your what's app number at 8420807020.

আজ খবর (বাংলা), নতুন দিল্লী,  ভারত, ০২/১১/২০২০ : ভারতে সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের হারে নিম্নগতি অব্যাহত রয়েছে। প্রায় ৩ মাস পর শেষ তিন দিনে সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা ৬ লক্ষের নীচে। এই সংখ্যা ক্রমশ কমছে। বর্তমানে ভারতে সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা ৫ লক্ষ ৭০ হাজার ৪৫৮। দেশে মোট আক্রান্তের তুলনায় সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের হার আরও কমে হয়েছে কেবল ৬.৯৭ শতাংশ। 

কেন্দ্রীয় সরকারের পাশাপাশি, রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলির সমবেত প্রয়াস গ্রহণের ফলে এই সাফল্য পাওয়া গেছে। করোনা আক্রান্তদের আগাম চিহ্নিতকরণ, তাঁদের উপযুক্ত চিকিৎসা পরিষেবা প্রদান এবং অধিক সংখ্যায় নমুনা পরীক্ষার ফলে আক্রান্তের সংখ্যা ক্রমশ কমছে। সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের হার রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে ভিন্ন ভিন্ন। গত ২৪ ঘন্টায় কর্ণাটকে সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা কিছুটা কমেছে। 
 
সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা লাগাতার হ্রাস পাওয়ার ফলে দেশে প্রতি ১০ লক্ষ জনসংখ্যায় আক্রান্তের হার বিশ্বে তুলনামূলক সর্বনিম্ন। প্রতি ১০ লক্ষ জনসংখ্যায় ভারতে আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৯৩০। ১৭টি রাজ্য/কেন্দ্রাসিত অঞ্চলে প্রতি ১০ লক্ষ জনসংখ্যায় আক্রান্তের হার জাতীয় গড়ের তুলনায় কম।

দেশে করোনাজনিত কারণে মৃত্যু হার ক্রমশ নিম্নমুখী। দেশে গত ২৪ ঘন্টায় আরও ৪৭০ জনের মৃত্যু হয়েছে। বিশ্বের অন্যান্য দেশের তুলনায় ভারতে প্রতি ১০ লক্ষ জনসংখ্যায় করোনায় মৃত্যুর সংখ্যা কেবল ৮৮। ২১টি রাজ্য/কেন্দ্রশাসিত অঞ্চলে প্রতি ১০ লক্ষে মৃত্যু হার জাতীয় গড়ের তুলনায় কম। 
 
দেশে করোনায় আক্রান্তের সংখ্যা লাগাতার হ্রাস পাওয়ার ফলে সুস্থতার হারও ক্রমশ বাড়ছে। সুস্থতার সংখ্যা বেড়ে হয়েছে ৭৪ লক্ষ ৯১ হাজার ৫১৩। সুস্থতার সংখ্যা এবং সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যার মধ্যে ফারাক আরও বেড়ে হয়েছে ৬৯ লক্ষ ২১ হাজার ৫৫। সুস্থতার সংখ্যা ক্রমাগত বৃদ্ধি পাওয়ার ফলে এই ফারাক ক্রমশ প্রসারিত হছে। 
 
অধিক সংখ্যায় আরোগ্য লাভের ফলে জাতীয় স্তরে সুস্থতার হার আরও বেড়ে হয়েছে ৯১.৫৪ শতাংশ। দেশে গত ২৪ ঘন্টায় আরও ৫৮ হাজার ৬৮৪ জন সুস্থ হয়েছেন। অন্যদিকে, নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৬ হাজার ৯৬৩ জন। 
 
সদ্য আরোগ্য লাভকারীদের ৭৬ শতাংশই ১০টি রাজ্য/কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। কর্ণাটক, কেরল ও মহারাষ্ট্র থেকে একদিনেই সর্বাধিক ৭ হাজার জনের বেশি করে আক্রান্ত রোগী আরোগ্য লাভ করেছেন। দিল্লি ও পশ্চিমবঙ্গ থেকে একদিনেই আরোগ্য লাভ করেছেন ৪ হাজারেরও বেশি। 
 
দেশে গত ২৪ ঘন্টায় ৪৬ হাজার ৯৬৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ৭৭ শতাংশই আক্রান্ত হয়েছেন ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। কেরল থেকে সর্বাধিক ৭ হাজারের বেশি আক্রান্তের খবর মিলেছে। একইভাবে, মহারাষ্ট্র ও দিল্লি থেকে আক্রান্ত হয়েছেন ৫ হাজারেরও বেশি। দেশে গত ২৪ ঘন্টায় করোনাজনিত কারণে আরও ৪৭০ জনের মৃত্যুর খবর মিলেছে। এর মধ্যে প্রায় ৭৮ শতাংশই মারা গেছেন ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। সর্বাধিক ৭৪ জনের মৃত্যুর খবর মিলেছে মহারাষ্ট্র থেকে। 

# Place your Advertisement - Call - 9804219041
 
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages