কেরালায় হোটেলের ৩০৯ নম্বর রুম বদলে গেল 'মারাদোনা মিউজিয়াম' স্যুটে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


কেরালায় হোটেলের ৩০৯ নম্বর রুম বদলে গেল 'মারাদোনা মিউজিয়াম' স্যুটে

Share This

কেরালায় হোটেলের ৩০৯ নম্বর রুম বদলে গেল 'মারাদোনা  মিউজিয়াম' স্যুটে


আজ খবর (বাংলা)  কান্নুর,  কেরালা,  ২৮/১১/২০২০ : কেরালার সেই হোটেলের রুমটিকে মিউজিয়ামে পরিণত করা হল, যে রুমে এসে থেকে গিয়েছিলেন প্রয়াত ফুটবলার দিয়েগো মারাদোনা। 

আট বছর আগে, ২০১২ সালে মারাদোনা কেরালায় এসেছিলেন। সেই সময় তিনি রাত্রিবাস করেছিলেন কান্নুরের ব্লু নাইল  হোটেলের ৩০৯ নম্বর স্যুটে। সেই ৩০৯ নম্বর স্যুটটিকেই এবার থেকে লোকে মারাদোনা স্যুট বলে চিনবে। কেরালার কান্নুর  জেলাটাই ফুটবল ভক্তদের জেলা বলে পরিচিত। সেই ফুটবল ভক্তদের দেখতেই আট বছর আগে বুয়েন্স আয়ার্স থেকে ছুটে এসেছিলেন ফুটবলের রাজপুত্র দিয়েগো মারাদোনা। ঠিক যেভাবে ফুটবল ভক্তের শহর কালকাতাকেও দেখতে ছুটে এসেছিলেন তিনি। 

মারাদোনা  স্যুটটিকে একটি মিউজিয়ামে পরিণত করা হয়েছে। ওই রুমটিকে দিয়েগোর নামে উৎসর্গ করা হয়েছে। ২০১২ সালের ২৩শে অক্টবর মারাদোনা এসেছিলেন কেরালার কান্নুরে, এই হোটেলের ৩০৯ নম্বর স্যুটে তিনি ২ দিন ছিলেন। সেই সময় তাঁর ব্যবহৃত সামগ্রীগুলি এখানে যত্ন সহকারে সাজিয়ে রাখা হয়েছে। স্যুটের দেওয়ালে একটি বিশালাকার মারাদোনার  ছবি লাগানো হয়েছে। ওই ঘরে স্থান  পেয়েছে,যে সিগার তিনি খেয়েছিলেন, তার অবশিষ্ট  অংশ, যে খবরের কাগজ তিনি পড়েছিলেন, যে কাপগুলিতে তিনি চা খেয়েছিলেন, যে বেডশিট তিনি ব্যবহার করেছিলেন। এমনকি যে সাবান তিনি ব্যবহার করেছিলেন সেটিকেও স্থান দেওয়া হয়েছে ওই রুমে।


সেই সময় মারাদোনাকে এক ভক্ত একটি পেইন্টিং উপহার দিয়েছিলেন, সেই পেইন্টিংটিকেও স্থান দেওয়া হয়েছে মারাদোনা মিউজিয়াম স্যুটে। সেই সময় মারাদোনা কোচি থেকে একজন রাঁধুনীকেও সঙ্গে করে নিয়ে এসেছিলেন রাশিয়ান মেনু  খাওয়ার জন্যে। কান্নুরের একটি স্টেডিয়ামে মারাদোনা গিয়ে দেখেছিলেন ফুটবল প্রেমীদের জনপ্লাবন। আপ্লুত মারাদোনা  কান্নুরেই তাঁর ৫২তম জন্মদিনটি পালন করেছিলেন। কেরালার মাছ আর চিংড়ি তাঁর খুব পছন্দ হয়েছিল। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages