গণ আন্দোলন করে মমতা ক্ষমতায় এসেছেন, গায়ের জোরে নয় : সুখেন্দু - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


গণ আন্দোলন করে মমতা ক্ষমতায় এসেছেন, গায়ের জোরে নয় : সুখেন্দু

Share This

গণ আন্দোলন করে মমতা ক্ষমতায় এসেছেন, গায়ের জোরে নয় : সুখেন্দু


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, ০৬/১১/২০২০ : আজ অমিত শাহ সাংবাদিক বৈঠক করার পর  তৃণমূল ভবনে বসে অমিত শাহের প্রশ্নের জবাব দিয়ে দিলেন তৃণমূল নেতা  সুখেন্দু শেখর রায়।

সাংবাদিক বৈঠকে সুখেন্দুবাবু প্রথমেই জানিয়ে দিলেন, "মমতা বন্দ্যোপাধ্যায় গায়ের জোরে এই রাজ্যে ক্ষমতায় আসেন নি। মানুষের জোরে গণ আন্দোলন করে এই রাজ্যে ক্ষমতায় এসেছিলেন। তাই মমতার গ্রহনযোগ্যতা এই রাজ্যে এত বেশি। এই রাজ্যে তৃণমূল কংগ্রেসের একটাই কর্মসূচী আর তা হল উন্নয়ন। যা এত বছর ধরে তৃণমূল সরকার করে চলেছে এই রাজ্যে।" 

গতকাল অমিত শাহ বাঁকুড়ায় গিয়ে বীরসা মুন্ডার ছবিতে মাল্যদান করেছিলেন, আজ তাঁর সেই  মাল্যদান নিয়ে প্রশ্ন তুলে সুখেন্দুবাবু বলেন, "তিনি কাকে মাল্যদান করেছেন ? তিনি একটি আদিবাসী শিকারীর মূর্তিতে মাল্যদান করেছিলেন। একজন হোম মিনিস্টার একটুও হোম ওয়ার্ক করে কেন আসেন না ? আসলে বাংলার সংস্কৃতি বিজেপি জানে না। যে মূর্তিতে তিনি মাল্যদান করেছিলেন, সেটা বীরসা মুন্ডার মূর্তি  নয়, আদিবাসী সমাজ ভুল ধরিয়ে দেওয়ার পর, তড়িঘড়ি নেট থেকে ছবি ডাউন লোড করে বীরসা মুন্ডার ফটো বানিয়ে সেই ছবিতে মাল্যদান করা হয়েছে। সেই ছবি আবার সেই আদিবাসী শিকারীর পায়ের কাছে রাখা হয়েছিল। এতে করে বীরসা মুন্ডাকেই অসম্মান করা হয়েছে। অথচ আদিবাসী সমাজ বীরসাকে ভগবান জ্ঞানে পূজা করে।"

সুখেন্দুবাবু বলেন, "অমিত শাহ বলেছেন এই রাজ্যে বিরোধীরা নিপীড়িত হচ্ছেন। কিন্তু গোটা ভারত দেখছে কিভাবে দেশে বিরোধীরা নিপীড়িত হচ্ছে। এমনকি দেশ জুড়ে সাংবাদিকরাও ছাড় পাচ্ছেন না। উনি বলেছেন, কেন্দ্রীয় প্রকল্পের বাস্তবায়ন এই রাজ্যে হচ্ছে না। আমি বলতে চাই  কেন্দ্র সরকার প্রকল্প আনার অনেক আগেই তৃণমূল সরকার এই রাজ্যে অনেক ভাল প্রকল্প অনেক আগেই নিয়ে এসেছে। তাছাড়া স্বজন পোষন নিয়ে অমিত শাহ অনেক কথা বলতে চেয়েছেন। আমি বলি, স্বজন পোষন নিয়ে বিজেপি যত  কম কথা বলে ততই ভাল."

আদিবাসী এবং মতুয়া সম্প্রদায়ের বাড়িতে অমিত শাহের মধ্যাহ্নভোজ নিয়ে বলতে গিয়ে সুখেন্দুবাবু বলেন, "উনি পাঁচতারা হোটেলে থাকেন, হঠাৎ ইচ্ছে হল কোনো গরীব মানুষের বাড়িতে বেড়াতে যাই, চলে গেলেন। এগুলো সব লোক দেখানো, সেটা সবাই বোঝে। এসবকিছুই ফটো তোলার জন্যে। যাঁদের বাড়িতে খেতে যাচ্ছেন, তাঁরাই তাঁর সাথে কথা বলার  সুযোগটুকু পান না। মানুষ সবকিছুই বোঝে। কেন তিনি হাথরসে  গেলেন না ? কেন সেখানে সাংবাদিকদেরকে ঢুকতে দেওয়া হল না ?"


Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages