অস্ট্রেলিয়ার হাই কমিশনার ব্যারি ও’ ফ্যারেল এওর সাথে ভারতের নৌবাহিনী কর্তার সাক্ষাৎ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


অস্ট্রেলিয়ার হাই কমিশনার ব্যারি ও’ ফ্যারেল এওর সাথে ভারতের নৌবাহিনী কর্তার সাক্ষাৎ

Share This

অস্ট্রেলিয়ার হাই কমিশনার ব্যারি ও’ ফ্যারেল এওর সাথে ভারতের নৌবাহিনী কর্তার সাক্ষাৎ


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ২৪/১১/২০২০ : অস্ট্রেলিয়ার সাথে ক্রমেই বাড়ছে ভারতের বন্ধুত্ত্ব।অস্ট্রেলিয়ার হাই কমিশনার মিঃ ব্যারি ও’ ফ্যারেল এও, মুম্বাইতে অস্ট্রেলিয়ার উপরাষ্ট্রদূত মিস সারা রবার্টস এবং তিন সদস্যের প্রতিনিধি দল ২৩শে নভেম্বর নৌবাহিনীর পশ্চিমাঞ্চলীয় প্রধান,  ভাইস অ্যাডমিরাল অজিত কুমারের সঙ্গে সাক্ষাৎ করেছেন। সাক্ষাতের সময় প্রতিরক্ষা ও নিরাপত্তা ক্ষেত্রে দ্বিপাক্ষিক সহযোগিতা, কৌশলগত অংশীদারিত্ব ও ভারত মহাসাগরীয় অঞ্চলের রাষ্ট্রগুলির মধ্যে অভিন্ন সামুদ্রিক স্বার্থ নিয়ে আলোচনা হয়েছে। নৌবাহিনীর পশ্চিমাঞ্চলীয় কমান্ডের বিমান বহনকারী ডকটিও হাই কমিশনার ঘুরে দেখেন।  

মিঃ ফ্যারেলের এই সফর অত্যন্ত গুরুত্বপূর্ণ। সদ্য শেষ হওয়া ভারত, অস্ট্রেলিয়া, জাপান ও মার্কিন যুক্তরাষ্ট্রের যৌথ নৌ-মহড়া মালাবার ২০২০-তে অস্ট্রেলীয় নৌবাহিনীর রণতরী এইচএমএএস ব্যালার্ট অংশ নিয়েছিল। মালাবার নৌ-মহড়ার দুটি পর্যায়েই অস্ট্রেলিয়া যোগ দেয়।

কমনওয়েল্থ গোষ্ঠীভুক্ত দুটি রাষ্ট্রের মধ্যে সু-সম্পর্কের জন্য অস্ট্রেলিয়ার হাই কমিশনারের এই সফর,  দুই দেশের নৌ-বাহিনীর মধ্যে সমন্বয় বাড়াবে। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages