কৃষকদের আন্দোলনের সমর্থনে কলকাতায় মিছিল করল এসএফআই - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


কৃষকদের আন্দোলনের সমর্থনে কলকাতায় মিছিল করল এসএফআই

Share This


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, ৩০/১১/২০২০ : কেন্দ্রের আনা নতুন কৃষি আইনের বিরোধিতা করে পাঞ্জাব ও হরিয়ানার অসংখ্য কৃষক প্রতিবাদে সোচ্চার হয়েছেন, তাঁরা রাজধানী দিল্লী এবং দিল্লী হরিয়ানা সীমান্তের নানা জায়গায় বিক্ষোভ কর্মসূচী পালন করছেন। কলকাতায় আজ তাঁদের সপক্ষেই মিছিল করলেন বাম নেতারা।

কৃষি বিলের প্রতিবাদে আজ সুবোধ মল্লিক স্কোয়ার থেকে ধর্মতলার লেনিন মুর্তি পর্যন্ত মিছিল করলেন এসএফআইয়ের কর্মী সর্মথকরা। সোমবার কলকাতায় এসএফআইয়ের সাধারণ সম্পাদক জানিয়েছেন, "অবিলম্বে কৃষি বিল কেন্দ্রীয় সরকারকে প্রত্যাহার করতে হবে। দিল্লিতে কৃষকদের উপর হামলা কেন হচ্ছে ? মোদী সরকার জবাব দিন।" পাশাপাশি ২৬ শে নভেম্বর দেশ জুড়ে সাধারণ ধর্মঘট সফল হয়েছে বলে তিনি দাবী করেছেন। 

পাঞ্জাব এবং হরিয়ানা থেকে অসংখ্য কৃষক কেন্দ্র সরকারের নতুন কৃষিও আইনের বিরোধিতা করে রাজধানী দিল্লী এবং দিল্লী-হরিয়ানার সীমান্ত অঞ্চলে বিক্ষোভ  দেখাচ্ছেন। কেন্দ্র সরকারের আনা নতুন কৃষি আইন তাঁরা কোনোভাবেই মানতে রাজি নন; কেন্দ্র সরকার আগামী মাসের ৩ তারিখে এই কৃষকদের সাথে কথা বলে সামাধান সূত্র বের করবে বলে জানিয়েছে। কিন্তু কৃষকরা জানিয়ে দিয়েছেন, সমাধান সূত্র না বের হলে তাঁরা অনির্দিষ্টকালের জন্যে আন্দোলন চালিয়ে যাবেন। (দেখুন ভিডিও)


Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages