এবছর আর কলেজ বা বিশ্ববিদ্যালয় খুলছে না পশ্চিমবঙ্গে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


এবছর আর কলেজ বা বিশ্ববিদ্যালয় খুলছে না পশ্চিমবঙ্গে

Share This

এবছর আর কলেজ বা বিশ্ববিদ্যালয় খুলছে না পশ্চিমবঙ্গে


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, ৩০/১১/২০২০ : পশ্চিমবঙ্গে এই বছর আর কলেজ এবং বিশ্ববিদ্যালয়গুলি খুলবে না বলে জানিয়ে দিলেন রাজ্যরে শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জি। 

এই বছর আর নতুন করে রাজ্যের কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলি খোলার কোনো পরিকল্পনা নেই রাজ্য  সরকারের, সেক্ষেত্রে কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলির ছাত্রছাত্রীদেরকে আর শারীরিকভাবে এসে কোনো ক্লাসে অংশগ্রহণ করতে হবে না। রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জি জানিয়ে দিয়েছেন, "রাজ্যের কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলি এবছর আর নতুন করে খোলার কোনো পরিকল্পনা নেই রাজ্য সরকারের। পড়ুয়াদেরকে যে সিলেবাস দেওয়া হয়েছিল, তাতেও কিছুটা কাঁটছাঁট .করা হবে।এমনকি আমরা প্রথম সেমিস্টারের পরীক্ষাও অনলাইনে নেওয়ার কথা চিন্তাভাবনা করছি।"

এর আগে রাজ্যের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক সিলেবাসেও কাটছাঁট করা হয়েছে। এবার কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলির সিলেবাসও সংক্ষিপ্ত করার আয়োজন চালানো হতে পারে। উল্লেখ্য, গোটা দেশেই করোনা ভাইরাস সংক্রমণের জেরে স্কুল ও কলেজ বন্ধ রাখা হয়েছে। এই ব্যাপারে কেন্দ্র সরকার গাইডলাইনও বেঁধে দিয়েছে। 

দেশের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের তরফ থেকে জানানো হয়েছে, পশ্চিমবঙ্গে গতকাল ৩,৩৬৭ জন মানুষ নতুন করে করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন, এবং গতকাল প্রাণ হারিয়েছেন মোট ৫৪ জন। পশ্চিমবঙ্গে এখনো পর্যন্ত মোট ৪,৮০,৮১৩ জন মানুষ করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন এবং এই মুহূর্তে ২৪,৪০৫ জন মানুষ হাসপাতালে চিকিৎসারত আছেন। করোনা সংক্ৰমিত হয়ে এখনো পর্যন্ত এই রাজ্যে মোট ৮,৩৭৬ জন মানুষ প্রাণ হারিয়েছেন, তবে খুশীর খবর, পশ্চিমবঙ্গে এখনো পর্যন্ত মোট ৪,৪৮,০৩২ মানুষ চিকিৎসার পর সুস্থ হয়ে গিয়েছেন।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages