ভারত একের পর এক চীনা মোবাইল এপ্লিকেশন নিষিদ্ধ ঘোষণা করায় বেজায় চটে চীন - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ভারত একের পর এক চীনা মোবাইল এপ্লিকেশন নিষিদ্ধ ঘোষণা করায় বেজায় চটে চীন

Share This

ভারত একের পর এক চীনা মোবাইল এপ্লিকেশন নিষিদ্ধ ঘোষণা করায় বেজায় চটে চীন


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ২৫/১১/২০২০ : গতকাল ভারত আরও ৪৩টি চাইনিজ মোবাইল এপ্লিকেশন  নিষিদ্ধ ঘোষণা করেছে, আর তারপরেই তেলে বেগুনে জ্বলে উঠে চীনের তরফে তীব্র প্রতিবাদ জানানো হয়েছে ভারতের এই সিদ্ধান্তের বিরুদ্ধে।

গতকাল রাতে ভারত চীনের ৪৩টি মোবাইল এপ্লিকেশন নিষিদ্ধ ঘোষণা করেছে। ভারতের তরফ থেকে জানানো হয়েছে এই মোবাইল এপ্লিকেশগুলি ভারতের একতা ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশ এবং নিরাপত্তার জন্যে যথেষ্ট বিপজ্জনক। তাই ভারত সরকার ভারতে এই মোবাইল এপ্লিকেশনগুলি নিষিদ্ধ ঘোষণা করছে। এই মোবাইল এপ্লিকেশনগুলির মধ্যে রয়েছে আলিবাবা ওয়ার্কবেঞ্চ, আলি এক্সপ্রেস, উই ওয়ার্ক চায়না, ক্যাম কার্ড, স্ন্যাক ভিডিও ইত্যাদি। এই সব এপ্লিকেশনগুলিই  চীনের তৈরি, যেগুলি ভারতে জনপ্রিয়তা অর্জন করছিল।

ভারতের এই একতরফা সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে ভারতে চীনের রাষ্ট্রদূত বলেছেন, "আমরা আশা করব ভারত স্বচ্ছ ও নিরপেক্ষ ব্যবসায়িক পরিবেশ প্রদান করবে। শুধু চীন নয়, গোটা বিশ্বের সব দেশের ব্যবসায়িক সংস্থাগুলিকে সমান ব্যবসায়িক পরিবেশ দেবে। ভারত যে কারনগুলি দেখিয়েছে এই মোবাইল এপ্লিকেশনগুলিকে নিষিদ্ধ ঘোষণা করার জন্যে, সেগুলি সামান্য অজুহাত ছাড়া আর কিছুই নয়। ভারত যা কিছু করছে তাতে WTOর নিয়ম ভঙ্গ হয়। ভারতের উচিত দ্বিপাক্ষিক সম্পর্ককে আরও মজবুত করে তোলা এবং বিশ্ব বাণিজ্যের পথ সুগম রাখা।"

উল্লেখ্য, চলতি বছরের ২৯শে  জুন ভারত ৫৯টি চীনা  মোবাইল এপ্লিকেশন নিষিদ্ধ ঘোষণা করেছিল এবং তারপর ২রা সেপ্টেম্বর চীনের আরও ১১৮টি মোবাইল এপ্লিকেশন নিষিদ্ধ ঘোষণা করে দিয়েছিল ইনফরমেশন টেকনোলজির আইনের ৬৯এ ধারায়। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages