বাজি বিক্রি বন্ধ করেও শুধুমাত্র সবুজ আতসবাজিতে ছাড় কর্নাটকের - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


বাজি বিক্রি বন্ধ করেও শুধুমাত্র সবুজ আতসবাজিতে ছাড় কর্নাটকের

Share This

বাজি বিক্রি বন্ধ করেও শুধুমাত্র সবুজ আতসবাজিতে ছাড় কর্নাটকের


আজ খবর (বাংলা), ব্যাঙ্গালোর, কর্নাটক, ১৩/১১/২০২০ : গোটা দেশের বিভিন্ন রাজ্যগুলি যখন এই বছরের জন্যে  আতসবাজি নিষিদ্ধ করার পথে এগিয়েছে, সেই সময় আতসবাজি বিক্রি ও ব্যবহারের ওপর নিষেধাজ্ঞাও দিয়েও কর্নাটক সরকার শুধুমাত্র সবুজ আতসবাজি  বিক্রি ও ব্যবহারের ওপর ছাড় দিল। অর্থাৎ কর্নাটক রাজ্য জুড়ে এই সবুজ আতসবাজি বিক্রি ও ব্যবহার করা যাবে। 

করোনা আবহে দেশের বিভিন্ন রাজ্য আতসবাজি  বিক্রি ও ব্যবহারের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে। যাতে করোনা আক্রান্ত রোগীদের কোনোরকম অসুবিধা না হয়। পশ্চিমবঙ্গেও নিষিদ্ধ করা হয়েছে আতসবাজির বিক্রি ও ব্যবহার। কর্নাটক রাজ্যে প্রথমে সব রকম আতসবাজির বিক্রি ও ব্যবহারের ওপর নিষেধাজ্ঞাও জারি করা হলেও আজ সেই নিষেধাজ্ঞায় সংশোধন করে শুধুমাত্র সবুজ আতসবাজি বিক্রি ও ব্যবহারের ওপর ছাড় দেওয়া হয়েছে। 

কর্নাটক সরকার দেখেছে, সবুজ আতসবাজি বা গ্রীন ক্র্যাকার্স প্রস্তুত করা হয় কাউন্সিল অফ সায়েন্টিফিক এন্ড রিসার্চ-এর গাইডলাইন মেনে। এই বাজি থেকে কোনোরকম দূষণ হয় না বরং পরিবেশের দূষণ কমাতে সাহায্য করে। এই বাজিতে সেভাবে কোনো শব্দ হয় না, যা শব্দ দূষণ করে। তাই এবার এই দূষণ মুক্ত সবুজ বাজির বিক্রি ও ব্যবহারে ছাড় দিয়েছে কর্নাটক সরকার।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages