গত ২৪ ঘন্টায় দেশে ৫০ হাজারের কম মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


গত ২৪ ঘন্টায় দেশে ৫০ হাজারের কম মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন

Share This

গত ২৪ ঘন্টায় দেশে ৫০ হাজারের কম মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত  হয়েছেন


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ০৯/১১/২০২০ : ভারতে গত ২৪ ঘন্টায় কোভিড-১৯-এ ৫০ হাজারের কম অর্থাৎ ৪৫ হাজার ৬৭৪ জন ব্যক্তি আক্রান্ত হয়েছেন। দৈনিক ভিত্তিতে নতুন করে আক্রান্তের সংখ্যায় নিম্নমুখী প্রবণতা গত ১৫ই অক্টোবর থেকে অব্যাহত রয়েছে। 

নতুন করে করোনায় আক্রান্তের সংখ্যার তুলনায় সুস্থতার সংখ্যা ক্রমাগত বাড়তে থাকায় গত ২৪ ঘন্টায় আরও ৪৯ হাজার ৮২ জন আরোগ্যলাভ করেছেন। নতুন করে আক্রান্তের তুলনায় সুস্থতার সংখ্যায় অগ্রগমণ আজ নিয়ে গত ৩৭ দিন অটুট রয়েছে। এর ফলে সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা বর্তমানে ৫ লক্ষ ১২ হাজারে দাঁড়িয়েছে। দেশে মোট করোনায় আক্রান্তের কেবল ৬.০৩ শতাংশই সুস্পষ্টভাবে করোনায় আক্রান্ত। আক্রান্তের সংখ্যায় নিম্নমুখী প্রবণতা বজায় রয়েছে। 

দেশে করোনায় সুস্থতার হার ৯২.৪৯ শতাংশ এবং আরোগ্যলাভের সংখ্যা ৭৮ লক্ষ ৬৮ হাজার ৯৬৮। আরোগ্যলাভের সংখ্যা এবং সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যার মধ্যে ফারাক বর্তমানে আরও বেড়ে হয়েছে ৭৩ লক্ষ ৫৬ হাজার ৩০৩। এই ফারাক লাগাতার বাড়ছে। 

প্রকৃত আরোগ্যলাভকারীদের ৭৬ শতাংশই ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। মহারাষ্ট্রকে সরিয়ে কেরালায় একদিনেই সর্বাধিক ৭ হাজার ১২০ জন আরোগ্যলাভ করেছেন। গত ২৪ ঘন্টায় মহারাষ্ট্রে করোনা মুক্ত হয়েছেন ৬ হাজার ৪৭৮ জন। 

নতুন করে করোনায় আক্রান্তদের ৭৬ শতাংশই ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। দেশে গত ২৪ ঘন্টায় সর্বাধিক ৭ হাজার ২০১ জনের আক্রান্তের খবর মিলেছে কেরালা থেকে। দিল্লি থেকে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৯৫৩ জন। মহারাষ্ট্রে শনিবার আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৯৫৯। 

দেশে গত ২৪ ঘন্টায় করোনাজনিত কারণে ৫৫৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে প্রায় ৭৯ শতাংশের মৃত্যু হয়েছে ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। সর্বাধিক ১৫০ জনের মৃত্যুর খবর মিলেছে মহারাষ্ট্র থেকে। দিল্লি ও পশ্চিমবঙ্গ থেকে মারা গেছেন যথাক্রমে ৭৯ ও ৫৮ জন। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages