বলিউডের প্রথম লাইসেন্সপ্রাপ্ত স্কুবা ডাইভার সোনাক্ষী - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


বলিউডের প্রথম লাইসেন্সপ্রাপ্ত স্কুবা ডাইভার সোনাক্ষী

Share This

বলিউডের প্রথম লাইসেন্সপ্রাপ্ত স্কুবা ডাইভার সোনাক্ষী
স্কুবা ডাইভিংয়ে সোনাক্ষী 

আজ খবর (বাংলা), মুম্বই, মহারাষ্ট্র, ২৭/১১/২০২০ :  মালদ্বীপে একটা দূরন্ত ছুটি কাটাতে গিয়েছিলেন বলিউড অভিনেত্রী সোনাক্ষী সিনহা, কিন্তু সেখানে গিয়ে একটা  অন্যরকম প্রাপ্তি হল তাঁর, একটা নতুন পরিচয়ও লাভ হল।

মালদ্বীপের স্বচ্ছ  সমুদ্র দেখে আর লোভ সামলাতে পারেন নি সোনাক্ষী। কিন্তু আর পাঁচটা সাধারণ পর্যটকের মত শুধু সমুদ্র স্নান করেই ক্ষান্ত থাকতে পারেন নি সোনাক্ষি সিনহা। সমুদ্রের নিচের জগৎটাকে দেখার আগ্রহ নিয়ে তিনি শিখে নিলেন স্কুবা ডাইভিং। স্কুবা ডাইভিং আজকের পৃথিবীতে যথেষ্ট জনপ্রিয় জলক্রীড়া। এই খেলায় সমুদ্রের গভীরে গিয়ে সমুদ্রে নেমে জলের অতলে ডুব দিতে হয়। তারপর জলের গভীরে গিয়ে সমুদ্রের নিচের জগৎটাকে মাছের মত ভেসে ভেসে দেখা। সে এক অসাধারন অভিজ্ঞতা।

স্কুবা ডাইভিংয়ের লোভ সামলাতে পারেন নি শত্রুঘ্ন সিনহা তনয়া সোনাক্ষী। দিন কতক ট্রেনিং নিয়ে নিলেন অভিজ্ঞ প্রশিক্ষকের থেকে। তারপর মাঝ সমুদ্রে গিয়ে অবলীলায় ডুব দিলেন নীল সমুদ্রে। তারপর সমুদ্রের অতলে গিয়ে খুঁটিয়ে খুঁটিয়ে দেখতে থাকলেন অতল জলের জগৎটাকে। ছুঁয়ে ছুঁয়ে দেখলেন সমুদ্রের নিচের মাটি, পাথর, প্রবাল সবকিছু।

সমুদ্রের নিচে সোনাক্ষী 

একজন স্কুবা ডাইভার যখন সমুদ্রে ডুব দিয়ে জলের নিচের সবকিছু দেখেন, তখন প্রশিক্ষকের সাথে একজন পরীক্ষক বোটের ওপর থেকে সবকিছু নজরে রাখেন এবং স্কুবা ডাইভারের প্রত্যেক খেলার স্তরের নম্বর বা স্কোর দিতে থাকেন। (অবশ্য সাধারণ পর্যটকের বেলায় সে সব কিছু করা হয় না.)।

সোনাক্ষী কেমনভাবে খেলছিলেন, সেটাও নজরে রেখেছিলেন একজন পরীক্ষক। সোনাক্ষী সমুদ্র থেকে উঠে আসার পর দেখা যায় স্কুবা ডাইভিংয়ের পরীক্ষায় সোনাক্ষী ১০০ শতাংশ নম্বর পেয়েছেন, অর্থাৎ তিনি সমুদ্রে নেমে নিখুঁতভাবে পাস করেছেন পরীক্ষায় এবং সর্বোচ্য স্কোর করেছেন। স্কুবা ডাইভিংয়ের খেলায় চুরান্তভাবে সফল হয়েছেন সোনাক্ষী সিনহা। এরপরেই তাঁকে সন্মান জানিয়ে স্কুবা ডাইভিংয়ের লাইসেন্স দেওয়া হয়। এবার থেকে অভিনেত্রী পরিচয়ের পাশাপাশি তিনি একজন স্কুবা ডাইভার হিসেবেও পরিচিত হলেন। এখন থেকে তিনি বিশ্বের  যে কোনো জায়গায় গিয়ে প্রশিক্ষক ছাড়াই সমুদ্রে ডুব দিয়ে স্কুবা ডাইভিং করতে পারবেন। বলিউডের প্রথম লাইসেন্সপ্রাপ্ত স্কুবা ডাইভার সোনাক্ষী। যার মানে হল, এবার থেকে সমুদ্রের নিচের দৃশ্যে কোনো স্টাণ্ট ছাড়াই সোনাক্ষীকে অভিনয় করতে দেখা যাবে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages