তুষারধ্বসের কবলে পড়ে শহীদ ১ জওয়ান, আহত আরও ২ জওয়ান - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


তুষারধ্বসের কবলে পড়ে শহীদ ১ জওয়ান, আহত আরও ২ জওয়ান

Share This

তুষারধ্বসের কবলে পড়ে  শহীদ ১ জওয়ান, আহত আরও ২ জওয়ান
হাবিলদার সতবীর  সিং 


আজ খবর (বাংলা), শ্রীনগর, জম্মু ও কাশ্মীর, ১৮/১১/২০২০ : জম্মু ও কাশ্মীরে লাইন অফ কন্ট্রোলের কাছে তুষার ধ্বসের কবলে পরে গতকাল শহীদ হয়ে গেলেন  কর্তব্যরত এক সেনা জওয়ান, আহত হয়েছেন আরও দুই জওয়ান।

গতকাল রাত্রে জম্মু ও কাশ্মীরের কুপওয়ারা  জেলায় লাইন অফ কন্ট্রোলের কাছেই তুষার ধ্বস নেমে আসে আর্মির ছাউনির কাছে। সেই ধ্বস সেনাছাউনিকে বিধ্বস্ত করে দেয়। এই ঘটনায় প্রাণ হারিয়েছেন এক সেনা জওয়ান এবং আহত হয়েছেন দুই জওয়ান। আহত জওয়ানদেরকে দ্রুত সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে সেনা হাসপাতালে। যিনি শহীদ হয়েছেন  সতবীর সিং। সেনাসূত্রে জানা গিয়েছে, গতকাল রাত্রি আটটা নাগাদ লাইন অফ কন্ট্রোলের কাছে তাংধার এলাকায় এভেলান্স বা তুষারধ্বস নেমে এসে সরাসরি আঘাত হানে সেনাবাহিনীর রোশন পোস্টে। সেখানেই এক জওয়ানের মৃত্যু হয়েছে এবং দুই জওয়ান আহত হয়েছেন।

তুষারধ্বস (প্রতীকী ছবি)

উল্লেখ্য এবছরেই মে মাসে উত্তর সিকিমে একইভাবে তুষার ধ্বস নেমে এসেছিল, সেই তুষার ধ্বসের কবলে পড়ে এক আর্মি অফিসার এবং এক সেপাইয়ের মৃত্যু হয়েছিল।

এদিকে গতকাল রাত্রি ৯টা নাগাদ বিনা প্ররোচনায়, যুদ্ধ বিরোধী চুক্তি আরও একবার লংঘন করে পাকিস্তান গোলাগুলি চালাতে শুরু করেছিল। গতকাল রাত্রি ৯টা  থেকে আজ ভোর ৪টে পর্যন্ত পাকিস্তানের সেনারা লাইন অফ কন্ট্রোলের ওপার থেকে মর্টার এবং হেভি মেশিনগান থেকে গোলাগুলি ছুঁড়তে শুরু করেছিল। টানা সাত ঘণ্টা ধরে তারা গোলাগুলি চালিয়েছে বলে সেনা সূত্রে জানা গিয়েছে। পাল্টা জবাব দিয়েছে ভারতীয় সেনাও। এই ঘটনায় এখনো পর্যন্ত কোনো হতাহতের খবর আসেনি।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages