এবার থেকে ডাকপিয়ানরাই বাড়িতে এসে দিয়ে যাবেন ডিজিটাল জীবন শংসাপত্র - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


এবার থেকে ডাকপিয়ানরাই বাড়িতে এসে দিয়ে যাবেন ডিজিটাল জীবন শংসাপত্র

Share This

এবার থেকে ডাকপিয়ানরাই বাড়িতে এসে দিয়ে যাবেন ডিজিটাল জীবন শংসাপত্র


আজ খবর (বাংলা), নতুন দিল্লী,  ভারত, ১৩/১১/২০২০ : দেশজুড়ে  চালু হতে চলেছে নতুন নিয়ম, এবার থেকে ডাকপিয়ানরাই বাড়িতে এসে দিয়ে যাবেন ডিজিটাল জীবন শংসাপত্র।

ডাক এবং বৈদ্যুতিক ও তথ্যপ্রযুক্তি মন্ত্রকের অন্তর্গত ইন্ডিয়ান পোস্ট পেমেন্ট ব্যাঙ্ক, (আইপিপিবি) পেনশন ও পেনশনার্স কল্যাণ  দপ্তরের উদ্যোগে ‘ডাকপিয়ন’ বা পোষ্টম্যানদের মাধ্যমে দোরগোড়ায় ডিজিটাল জীবন শংসাপত্র জমা দেওয়ার জন্য পরিষেবা’ সফলভাবে চালু করেছে। ২০১৪ সালে নভেম্বরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পেনশনভোগীদের জীবন শংসাপত্র সুবিধা মতো জমা দেওয়ার সুযোগ এবং ব্যবস্থাপনায় পরিবর্তন নিয়ে আসার  লক্ষ্যে অনলাইনে জীবন শংসাপত্র জমা দেওয়ার জন্য  জীবন প্রমাণ পোর্টালের সূচনা করেছিলেন। 
 
কেন্দ্রীয় প্রতিমন্ত্রী  ডঃ জীতেন্দ্র সিং-এর সুনির্দিষ্ট পরিচালনায় প্রবীণ পেনশনভোগীদের সুবিধা প্রদানের উদ্দেশ্যে পেনশনার্স কল্যাণ দপ্তর আধুনিক প্রযুক্তি ব্যবহারের উদ্যোগ নিয়েছে। সারা দেশে এই পরিষেবা সুনিশ্চিত করে তুলতে এবং পেনশন ও পেনশনার্স কল্যাণ  দপ্তর আইপিপিবি'কে একসূত্রে বেঁধে  ডাকহর করা এবং গ্রামীণ পোষ্টম্যানদের সাহায্যে পেনশনভোগীদের দোরগোড়ায় ডিজিটাল জীবন শংসাপত্র জমা করার জন্য পরিষেবার সুবিধা চালু করেছে।

এরজন্য আইপিপিবি তার ব্যাঙ্ক সফ্টওয়্যারে পরিবর্তন  করেছে এই পরিষেবা সম্পর্কিত বিস্তারিত তথ্য জানা যাবে http://ippbonline.com/ ওয়েবসাইটের মাধ্যমে। আইপিপিবি সারা দেশে ডাকঘরগুলির ১ লক্ষ ৩৬ হাজার সুবিধা কেন্দ্রকে কাজে লাগিয়ে  ও  ১ লক্ষ ৮৯ হাজার পোষ্টম্যান এবং ডাক সেবকদের স্মার্টফোন ও বায়োমেট্রিক ডিভাইস ব্যবহারের সাহায্যে এই ব্যাঙ্কিক পরিষেবা বাড়ীর দোরগোড়ায় পৌঁছে দিয়েছে।  বর্তমান মহামারী পরিস্থিতিতে পেনশনভোগীরা বাড়িতে বসেই তাদের জীবন শংসাপত্র জমা করতে পারবেন। 
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages