প্রতিদিন ১১ জন মহিলা ধর্ষিত হন পাকিস্তানে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


প্রতিদিন ১১ জন মহিলা ধর্ষিত হন পাকিস্তানে

Share This

প্রতিদিন ১১ জন মহিলা ধর্ষিত হন পাকিস্তানে


আজ খবর (বাংলা), ইসলামাবাদ, পাকিস্তান, ১৪/১১/২০২০ : নারী ধর্ষণের স্বর্গরাজ্য হল পাকিস্তান। একটি সমীক্ষার রিপোর্টে বলা হয়েছে পাকিস্তানে প্রতিদিন অন্তত ১১ জন নারীকে ধর্ষণ করা হয়। 

পাকিস্তানের পুলিশ, বিচারব্যবস্থা, মানবাধিকার, মহিলা কমিশন এবং স্থানীয় মহিলা কল্যাণ সংস্থাগুলির সম্মিলিত একটি সমীক্ষায় জানা জানা যাচ্ছে, পাকিস্তানের মত দেশে প্রতিদিন অন্ততপক্ষে ১১ জন মহিলাকে ধর্ষণ করা হয়। এই দেশে মহিলাদের কোনো সুরক্ষা নেই। পাকিস্তানে গত ৬ বছরে ২২,০০০ মহিলাকে ধর্ষণ করা হয়েছে বলে জানানো হয়েছে ওই সমীক্ষার রিপোর্টে। 

পাকিস্তানের জিও নিউজ জানিয়েছে, ২২ হাজার মহিলার ধর্ষণের ঘটনায় এখনো পর্যন্ত মাত্র ৭৭ জনকে দোষী সাব্যস্ত করা হয়েছে। অর্থাৎ মাত্র ০.৩% অপরাধীকে এখনো পর্যন্ত দোষী সাব্যস্ত করা হয়েছে। মোট ধর্ষণের ঘটনার ৪১% ঘটনার জন্যে পুলিশে অভিযোগ জানানো হয়েছে। বাকি ক্ষেত্রে সমাজের চাপে পড়ে  ধর্ষিতা মহিলারা পুলিশে অভিযোগ জানাননি। ২০১৫ সাল থেকে পাকিস্তানে ২২,০৩৭টি শ্লীলতাহানির ঘটনা ঘটেছে, যার মধ্যে ৪,০৬০টি মামলা এখনো বাকি পরে রয়েছে। পাকিস্তানের পুলিশ মনে করছে, বেশিরভাগ ক্ষেত্রেই ধর্ষণের ঘটনার কথা জানতে পারা যায় না। গত ৫ বছরে পাকিস্তানে অন্তত ৬০ হাজার ধর্ষণের মত ঘটনা ঘটে থাকতে পারে, যার কোনো প্রমাণ নেই।

শুধুমাত্র পাকিস্তানের পাঞ্জাব প্রদেশেই গত ছয় বছরে ১৮,৬০৯ টি ধর্ষণের ঘটনার কথা নথিবদ্ধ  করা আছে. সিন্ধ  প্রদেশে ১,৮৭৩, খাইবার পাখতুনখোয়ায় ১,১৮৩, বালুচিস্তানে ১২৯, ইসলামাবাদে ২১০ এবং পাক অধিকৃত কাশ্মীরে ৩১টি ধর্ষণের ঘটনা অভিযোগ আকারে দায়ের করা হয়েছে। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages