"আমি যে তোমার জন্যেই ফুটবল দেখতাম দিয়েগো !" : সৌরভ গাঙ্গুলি - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


"আমি যে তোমার জন্যেই ফুটবল দেখতাম দিয়েগো !" : সৌরভ গাঙ্গুলি

Share This

"আমিযে তোমার জন্যেই ফুটবল দেখতাম দিয়েগো !" :  সৌরভ গাঙ্গুলি


আজ খবর (বাংলা), কলকাতা ও নতুন দিল্লী, ভারত, ২৫/১১/২০২০ : চিরতরে ঘুমের দেশে ফুটবলের রাজপুত্র দিয়েগো মারাদোনা, এই খবরটা এখনও  বিশ্বাস করতে কষ্ট হচ্ছে সৌরভ গাঙ্গুলির।

অনেক কথা, অনেক দৃশ্য পরের পর ভেসে ভেসে উঠছে সৌরভের স্মৃতির পর্দায়, এক্কেবারে সিনেমার মত। যে মানুষটাকে টিভির পর্দায় দেখে, যার পায়ের অসামান্য জাদু দেখে দিনের পর দিন, বছরের পর বছর মোহিত হয়ে যেতে হয়েছে, যাকে দেখে ফুটবলকে আরও ভালবাসতে হয়েছে, সেই ফুটবলের জাদুগর আর নেই !  ভাবতে গেলেও যেন চমকে উঠতে হয়।২০২০ সাল অনেককে কেড়ে নিয়েছে। তাই বলে দিয়েগো তোমাকেও !  

যখন দিয়েগো মারাদোনা  কলকাতায় এসেছিলেন, সেই সময় একেবারে সামনাসামনি দেখা হয়েছিল সৌরভের সাথে। এই মুহূর্তটার জন্যে অনেক অনেক দিন অপেক্ষা করতে হয়েছে সৌরভ গাঙ্গুলিকে। প্রথম দেখার সময় একেবারে মন্ত্রমুগধ হয়ে গিয়েছিল সৌরভ। কিন্তু মুহূর্তেই যেন দিয়েগো তাকে কাছে টেনে নিয়েছিলে। পরক্ষণেই যেন কাছের বন্ধু। এরপর অনেক কথা, অনেক আড্ডা, অনেক স্মৃতি। দিয়েগো বলে গিয়েছিলেন আবার আসব কলকাতায়। কিন্তু এবার তিনি চলে গেলেন না ফেরার দেশে, চিরতরে।

অত্যন্ত ভারাক্রান্ত হৃদয়ে সৌরভ বলেছেন, "আমার হিরো আর নেই, আমার পাগল জিনিয়াস এখন শান্তিতে বিশ্রাম নিচ্ছে, আমি তোমার জন্যেই ফুটবল দেখতাম।" স্প্রিন্টার উশেন  বোল্টও একইভাবে শোকবার্তা জানিয়েছেন তাঁর লিজেন্ড হিরোকে। শ্রীলঙ্কার স্কিপার কুমার  লিখেছেন, "এইরকম একজন লিজেন্ড এবং আইকন আমাদের ছেড়ে চলে গেল ! একজন মানুষ যে নিজেই একটা যুগ, যে  মানুষটা গোটা পৃথিবীকে প্রচুর আনন্দ দিয়ে গেল, বিশ্বের লক্ষ লক্ষ মানুষকে অনুপ্রেরণা দিয়ে গেল. শান্তিতে ঘুমাও মারাদোনা।" কংগ্রেস নেতা রাহুল গান্ধী টুইট করে লিখেছেন, "দিয়েগো মারাদোনা  ছিলেন সেই জাদুগর, যিনি আমাদের শিখিয়েছিলেন, ফুটবল কেন এত সুন্দর খেলা বলা হয় !" বাবুল সুপ্রিয় লিখেছেন, "আজ যেন ফুটবলেরও  মৃত্যু হল।"


Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages