মমতার বিরোধিতা নয়, মানুষের মন জয় করেই বিজেপি ক্ষমতায় আসবে : অমিত শাহ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


মমতার বিরোধিতা নয়, মানুষের মন জয় করেই বিজেপি ক্ষমতায় আসবে : অমিত শাহ

Share This


মমতার বিরোধিতা নয়, মানুষের মন জয় করেই বিজেপি ক্ষমতায় আসবে : অমিত শাহ

আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, ০৬/১১/২০২০ : রাজ্য বিজেপি নেতারা বলছেন, অমিত শাহের দুদিনের  পশ্চিমবাংলা সফর তাঁদেরকে দিয়ে গেল তুমুল আত্মবিশ্বাস।

দুদিনের সফরে পশ্চিমবঙ্গে এসেছিলেন স্বারষ্ট্রমন্ত্রী অমিত শাহ। প্রথম দিনে তাঁর টার্গেট ছিল জঙ্গলমহলের ভোট ব্যাঙ্ক  আগের মতোই সুরক্ষিত আছে কিনা তা দেখা, সেই মত তিনি প্রথমদিনে জঙ্গলমহলে সফর করেছিলেন। বাঁকুড়ায় গিয়ে বীরসা মুন্ডার ছবিতে মাল্যদানের পাশাপাশি রবীন্দ্র ভবনে বসে ১৩টি জেলার কর্মকর্তাদের সাথে গোপন বৈঠক করে আসন্ন বিধানসভা নির্বাচনের স্ট্রেটেজি ঠিক করে দিয়ে গিয়েছেন। শুধু তাই নয়,  আদিবাসী  বিজেপি এক কর্মীর বাড়িতে মধ্যাহ্ন ভোজনও সেরেছেন। আগামী বিধানসভা নির্বাচনে ২০০টি আসনের টার্গেট দিয়ে গেলেন তিনি।

আজ সফরের দ্বিতীয় দিনে সকাল বেলাতেই তিনি নদক্ষিনেশ্বরে গিয়ে পুজো সেরেছেন এবং পৌঁছে গিয়েছেন সংগীতজ্ঞ পণ্ডিত অজয় চক্রবর্তীর বাড়িতে। সেখান থেকে তিনি চলে গিয়েছিলেন মতুয়া সম্প্রদায়ের সাথে মিলিত হতে, অর্থাৎ একটা বিষয় স্পষ্ট, যে দক্ষিণবাংলার দুটি ভোট ব্যাঙ্ক তিনি মজবুত করার চেষ্টা করে গেলেন, যা আসন্ন বিধানসভা নির্বাচনে বিজেপিকে জয়ের মুখ দেখাতে পারে। গত লোকসভা নির্বাচনে বিজেপি উত্তরবঙ্গের মাটি যথেষ্ট শক্ত করেছে। তাই এবার টার্গেট ছিল দক্ষিণবঙ্গ। লোকসভা নির্বাচনে তিনি ২১টি আসনের টার্গেট দিয়েছিলেন, পেয়েছিলেন ১৮টি আসন; এবারেও তিনি মনে করছেন, রাজ্যে ২০০টির কাছাকাছি আসন পাওয়ার মত অবস্থা তৈরি হয়েছে। তাই এবার দুদিনের সফরে এসে দক্ষিণবঙ্গের দুই ভোটব্যাঙ্কের মাটি কতটা শক্ত তা নিজেই খতিয়ে দেখে গেলেন অমিত শাহ।

দলকে তিনি কি বার্তা দিলেন ? অমিত শাহ আজ নিজেই বলেছেন, "মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরোধিতা করে নয়, রাজ্যের মানুষের মন জয় করেই বিজেপি রাজ্যে ক্ষমতায় আসতে  চায়।"  এই বার্তায় তিনি দুটি বক্তব্য তুলে ধরলেন, প্রথমটি হল 'রাজ্যের মানুষের মন জয় করা' এটাই মূল লক্ষ্য, আর এটাই নির্বাচনের মূল স্ট্র্যাটেজি। আর দ্বিতীয়টি হল, এই রাজ্যে রাজনীতি করে শুধুমাত্র মমতা বান্দ্যেপাধ্যায়ের বিরোধিতা করে নিৰ্বাচনে জয়লাভ করা অত  সহজ নয়। এখন তাঁর এই বক্তব্যের মূল অর্থ যদি বিজেপি কর্মীরা কাজে লাগাতে পারে তবেই হয়ত তারা নির্বাচনে ফসল ঘরে তুলতে পারবে বলে মনে করছেন ওয়াকিবহাল মহল। 

তথাগত রায় যেমন বললেন, "অমিত শাহ সর্বশক্তি দিয়ে লড়াই করার কথা বলে গিয়েছেন। তন্ মন ধন এক করে লড়াই করার কথা বলে গিয়েছেন।"  সায়ন্তন বসু বললেন, "রাজ্যের সর্বত্র বিজেপি লড়াই করবে। মমতা ব্যানার্জির সরকারকে পরাজিত হতেই হবে, না হলে পশ্চিমবাংলা বাংলাদেশে পরিণত হবে।" তবে বিজেপি জিতলে মুখ্যমন্ত্রী কে হবে ? এই প্রশ্নের উত্তরে অমিত শাহ দলীয় কর্মীদের জানিয়েছেন, "মুখ্যমন্ত্রী নিয়ে আপনারা ভাবেন না। কেন্দ্রীয় নেতৃত্ব ঠিক করবে কে পশ্চিমবাংলায় মুখ্যমন্ত্রী হবে।" 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages