ভারতের ওপর আঘাত হানতে সীমান্ত অঞ্চলের তরুণদের জোর করে ব্যবহার করছে পাকিস্তান : আমজাদ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ভারতের ওপর আঘাত হানতে সীমান্ত অঞ্চলের তরুণদের জোর করে ব্যবহার করছে পাকিস্তান : আমজাদ

Share This

 

ভারতের ওপর আঘাত হানতে  সীমান্ত অঞ্চলের তরুণদের জোর করে ব্যবহার করছে পাকিস্তান  : আমজাদ

আজ খবর (বাংলা), লন্ডন, ইউ কে, ২২/১১/২০২০ : আজ ফের একবার মুখ খুলেছেন মানবাধিকার কর্মী আমজাদ আয়ুব মির্জা, যথারীতি তিনি তোপ দেগেছেন নিজেরই দেশ পাকিস্তানের ইমরান সরকারের বিরুদ্ধে। 

আমজাদ মূলতঃ  পাক অধিকৃত কাশ্মীরের বাসিন্দা। তিনি একজন মানবাধিকার কর্মী এবং থাকেন ইউরোপে। আমজাদ 'হট ইস্যু' নামে একটি ওয়েব চ্যানেলের মাধ্যমে পাকিস্তান কিভাবে প্রতিদিন মানবাধিকার লংঘন করে চলেছে, তা প্রকাশ্যে নিয়ে আসেন গোটা বিশ্বের উদ্দেশ্যে। আমজাদ তাঁর সাম্প্রতিকতম একটি ভিডিও বার্তায় বলেছেন, "পাকিস্তানের অবৈধভাবে দখল করা নিলম ভ্যালিতে পাকিস্তানের সেনাবাহিনী ভারী ভারী অস্ত্র নিয়ে হাজির হয়েছে, এইসব অস্ত্র দিয়ে তারা ভারতের সাথে ছায়া যুদ্ধ চালিয়ে যায়। এখন এই কাজে পাক সেনারা এলাকার তরুণদেরকেও জোর করে কাজে লাগানোর চেষ্টা করতে শুরু করেছে। যদি কেউ কাজ করতে না চায়, তাহলে তাদেরকে তুলে নিয়ে যাওয়া হচ্ছে, তাদের ওপর অত্যাচার করা হচ্ছে, এমনকি মেরেও ফেলা হচ্চ্ছে। এভাবেই পাক অধিকৃত কাশ্মীরের মানুষ দিনের পর দিন অত্যাচারিত  হয়ে চলেছে।"

পাকিস্তান দীর্ঘদিন ধরেই সীমান্ত লাগোয়া অঞ্চলে বিনা প্ররোচনায় গোলাগুলি চালিয়ে ভারতীয় ভূখণ্ডের কাশ্মীরে  আঘাত হানার চেষ্টা করে চলেছে। ২০০৩ সালে পাকিস্তানের সাথে যে যুদ্ধবিরতি চুক্তি হয়েছিল, তা পাক সেনারা প্রতিদিন ভঙ্গ করে চলেছে। সরাসরি ভারতের সাথে কোনোদিনই  যুদ্ধ করতে পারবে না পাকিস্তান, তাই এইভাবে তারা ছায়া যুদ্ধ চালিয়ে যাচ্ছে।

আমজাদ বলেছেন, পাকিস্তানের সীমান্ত অঞ্চলের মানুষ বেশ কষ্টে আছে পাক সেনাদের অত্যাচার সহ্য করে। এই বছরের প্রথম দিকে সীমান্ত অঞ্চলের লোকেরা একজোট হয়ে প্রতিবাদ আন্দোলন করেছিল এইসব সেনার বিরুদ্ধে, কিন্তু কোনো লাভ হয় নি। পাকিস্তানের সরকার সীমান্ত অঞ্চলের অত্যাচারিত লোকের কথা শুনেও শুনবে না।কারন পাক অধিকৃত কাশ্মীরের মানুষ পাকিস্তানের অধীনে কোনোভাবেই আর থাকতে চায় না."


"

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages