ভুল ইস্যুতে কেন্দ্রকে বিঁধলেন রাহুল গান্ধী - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ভুল ইস্যুতে কেন্দ্রকে বিঁধলেন রাহুল গান্ধী

Share This

ভুল ইস্যুতে কেন্দ্রকে বিঁধলেন রাহুল গান্ধী


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ২৩/১১/২০২০ : ফের একবার কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়িয়ে চীনের আগ্রাসন নীতি নিয়ে কেন্দ্রকে সতর্ক করলেন কংগ্রেস নেতা  রাহুল গান্ধী।

দিন দুয়েক আগেই খবর পাওয়া গিয়েছিল, ভুটানের মধ্যেই একটি গ্রাম বানিয়ে চীন তাদের নতুন আস্তানা গড়ে তুলেছে। এই খবর প্রকাশ্যে আসতেই কংগ্রেস নেতা রাহুল গান্ধী কেন্দ্রকে কটাক্ষ করে বলেন,  "চীনের আগ্রসন রাজনীতি মিডিয়া স্ট্র্যাটেজির পাবলিক রিলেশন দিয়ে মোকাবিলা করা যায় না। এই সামান্য বিষয়টা কেন্দ্র সরকারের মাথায় কিছুতেই ঢুকছে না।"  

এর মধ্যেই ভুটান সরকার সরকারিভাবে জানিয়ে দেয়, 'তাদের দেশের মধ্যে কোনো চীনা গ্রাম আদৌ নেই।' ভুটানের মেজর জেনারেল ভেটসপ নামগিয়েল সরকারিভাবে এই কথা জানিয়ে দেন। 

এর আগে চীনের সিটিজিএন চ্যানেলের নিউজ প্রোডিউসার শেন  সিওয়েই একটি টুইটের  মাধ্যমে জানিয়েছিলেন, "এইবার আমরা আমাদের নতুন আস্তানা পাঙডা গ্রামের স্থায়ী বাসিন্দা হতে পারলাম। এই বিশাল উপত্যকা পাঙডা থেকে ৩৫ কিলোমিটার দক্ষিণে ইয়ংডা  গ্রামের কাছাকাছি অবস্থিত।" এই টুইটটি পরে শেন মুছে ফেলেছিলেন। 

এক্ষেত্রে ভুল ইস্যুতে কেন্দ্রের সমালোচনা করে ফেললেন রাহুল গান্ধী। আসলে যেহেতু চীনের তরফ থেকে ভুটানের কথা বলা হয়েছে, সেক্ষেত্রে সবথেকে আগে ডোকালামের  চিন্তা মাথায় আসে।কেননা অতীতে ভারত, ভুটান ও চীন সীমান্তে অবস্থিত ডোকালাম নিয়েই অনেক সমস্যায় পড়তে হয়েছিল ভারতকে। লাল ফৌজের চোখে চোখ রেখে টানা ৭৩ দিন সংঘাতপূর্ণ অবস্থায় কাটাতে হয়েছিল ভারতীয় সেনাবাহিনীকে। যদিও সেই সময় চিনকেই পিছু হঠতে হয়েছিল। তবে ভারত চিন্তিত ছিল এই কারণে, যেহেতু ডোকালাম  থেকে চিকেনস নেক খুব একটা দূরে নয়। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages