'করাচি একদিন ভারতেরই অংশ হবে' : দেবেন্দ্র ফরনবীশ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


'করাচি একদিন ভারতেরই অংশ হবে' : দেবেন্দ্র ফরনবীশ

Share This

'করাচি একদিন ভারতেরই অংশ হবে' : দেবেন্দ্র ফরনবীশ


আজ খবর, (বাংলা), নাগপুর, মহারাষ্ট্র, ২৩/১১/২০২০ :  'পাকিস্তানের করাচী শহর একদিন ভারতের অন্তর্গত হবে' বলে মন্তব্য করলেন বিজেপি নেতা তথা মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফরনবীশ। 

ঘটনার সূত্রপাত মুম্বইয়ের পশ্চিম বান্দ্রার একটি মিষ্টির দোকানকে ঘিরে। ওই দোকানের নাম করাচি সুইটস। মহারাষ্ট্রের শাসক দল শিবসেনার এক নেতা নিতিন নন্দগাঁওকর গত সপ্তাহে দাবী তোলেন ওই মিষ্টির দোকানের মালিককে দোকানের নাম থেকে 'করাচি'  শব্দটা বাদ দিতে হবে, তিনি যেন অন্য কোনো নাম রাখেন। নিতিনের এই দাবী সম্বলিত ভিডিওটি গত সপ্তাহে ব্যাপকভাবে ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়।

নিতিন নন্দগাঁওকর বলেছিলেন করাচি সুইটস নাম থেকে করাচি শব্দটা বাদ দিতে হবে। তিনি বলেছিলেন, "আমরা দোকানের মালিককে সময় দিচ্ছি, কিন্তু ওই করাচি  শব্দটা দোকানের নাম থেকে বাদ দিতে হবে। ওই দোকানের মালিককে .এটা করতেই হবে।"  নিতিনের এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে গত ২১ তারিখে দেবেন্দ্র ফরনবীশ বলেন, "আমরা (বিজেপি) অখন্ড ভারতে বিশ্বাস করি, করাচি একদিন ভারতেরই অংশ হবে।" 

মহারাষ্ট্রের ক্যাবিনেট মন্ত্রী  এনসিপি নেতা নবাব মালিক দেবেন্দ্র ফরনবীশের মন্তব্যের পরিপ্রেক্ষিতে বলেন, "দেবেন্দ্রজি বলেছেন একদিন করাচি  ভারতের অংশ হবে, আমি তো বলছি ভারত, পাকিস্তান এবং বাংলাদেশ একসাথে মিশে যাওয়া উচিত। আর তা যদি হয় তাহলে আমরা স্বাগত জনাব। বার্লিন ওয়াল ভেঙ্গে  গিয়ে যদি দুই জার্মানি এক হয়ে যেতে পারে, তাহলে কেন ভারত, পাকিস্তান আর বাংলাদেশ একসাথে মিশে যেতে পারবে না !"

শিবসেনার নেতা সঞ্জয় রাউত বলেছেন, "মুম্বইয়ে করাচি  বেকারি ও করাচি  সুইটস গত ৬০ বছর ধরে ব্যবসা করছে। পাকিস্তানের সাথে তাদের কোনো লেনাদেনা নেই। তাহলে এতদিনপর শুধু শুধু কেন তারা নাম বাদল করবে ?  নাম বদল করার বিষয়টা শিবসেনার অফিসিয়াল স্ট্যান্ড নয়।"



Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages