আগামী তিন চার মাসের মধ্যেই এসে যাবে করোনা ভাইরাসের প্রতিষেধক : ড: হর্ষবর্দ্ধন - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আগামী তিন চার মাসের মধ্যেই এসে যাবে করোনা ভাইরাসের প্রতিষেধক : ড: হর্ষবর্দ্ধন

Share This

আগামী তিন চার মাসের মধ্যেই এসে যাবে করোনা ভাইরাসের প্রতিষেধক : ড: হর্ষবর্দ্ধন


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ১৯/১১/২০২০ : এই বছর অর্থাৎ ২০২০ সাল আমাদের করোনা ভাইরাস দিয়েছে, বহু মানুষের প্রাণ কেড়ে নিয়েছে। আর ২০২১  সাল আমাদের দেবে করোনা ভাইরাস থেকে মুক্তি !  এমনটাই মনে করছেন দেশের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডক্টর হর্ষবর্দ্ধন।

আজ একটি ওয়েবিনার বৈঠকে যোগ দিয়েছিলেন ডক্টর হর্ষবর্দ্ধন, সেখানে একটি প্রসঙ্গ উঠেছিল, করোনা থেকে মুক্তি পেলে কি করা হবে, কি ধরনের পদক্ষেপ নেবে কেন্দ্র সরকার ? সেই প্রসঙ্গে বলতে গিয়ে স্বাস্থ্য মন্ত্রী বলেন, "আমি একেবারেই নিশ্চিত যে আগামী তিন থেকে চার মাসের মধ্যেই দেশে করোনা ভাইরাসের প্রতিষেধক এসে যাবে। তারপর সেই প্রতিষেধক  বিজ্ঞানভিত্তিকভাবে দেশের  ১৩৫ কোটি জনসাধারণকে দেওয়া হবে। আর তারপরেই করোনা থেকে মুক্ত হবে ভারতবর্ষ।" 

যদি কোরোনার প্রাকতিষেধক এসে যায় তাহলে কিভাবে তা এত বিপুল সংখ্যক জনসাধারণকে দেওয়া যাবে ? ডক্টর হর্ষবর্দ্ধন বলেন, "এটা ঠিক যে আমাদের দেশের জনসংখ্যা বিপুল, তবু বিজ্ঞানভিত্তিকভাবেই দেওয়া হবে করোনার প্রতিষেধক। যেমন, একেবারে প্রথমেই দেওয়া হবে তাঁদের, যাঁরা সামনের সারিতে থেকে কোরোনার মোকাবিলা করছেন, যেমন ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী ইত্যাদি। এরপর দেওয়া হবে যাঁরা পিছনের সারিতে থেকে কোরোনার সাথে লড়াই করছেন, যেমন সাফাই কর্মী, পুলিশ, সাংবাদিক ইত্যাদি। এরপর দেওয়া হবে বয়স্কদের। এইভাবে ধাপে ধাপে দেশের সব নাগরিককেই দেওয়া হবে করোনা ভাইরাসের প্রতিষেধক।"

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages