একদিন ফের ওই আকাশের বুকে মারাদোনা তুমি আর আমি একসাথে ফুটবল খেলব" : পেলে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


একদিন ফের ওই আকাশের বুকে মারাদোনা তুমি আর আমি একসাথে ফুটবল খেলব" : পেলে

Share This

একদিন ফের ওই আকাশের বুকে মারাদোনা তুমি আর আমি একসাথে ফুটবল খেলব" : পেলে


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, ২৫/১১/২০২০ : পেলে না মারাদোনা ? কে বড় প্লেয়ার ? এই নিয়ে দীর্ঘদিন বাঙালি ফুটবল ভক্তদের সমাজে চলেছে বিতর্ক। এই একটা প্রশ্নে এসে দ্বিধা বিভক্ত হতে হয়েছে ফুটবল প্রেমী বাঙালিকে। এই প্রশ্নেই বাঙালি ভাগ হয়ে গেছে হলুদ সবুজ আর নীল সাদা রঙে। এটাই ছিল বাস্তব।

আর আজ হঠাৎ করেই আর এক বাস্তব দ্বিধাবিভক্ত বাঙালি ফুটবল প্রেমীকে ফের এক করে দিয়েছে। সেটা হল "মারাদোনা  আর নেই।" এটা যে কি নির্মম বাস্তব, সেটা তারাই বোঝে যারা একটু হলেও ফুটবলকে নেড়েচেড়ে দেখেছে। সত্যি, ঈশ্বরেরও মৃত্যু হয় !  পেনাল্টি বক্স থেকে বিতর্কিত সেই গোলটা ? যেটা নিয়ে পরে দিয়েগো বলেছিলেন, ওটা ঈশ্বরের হাত ! সেই ঈশ্বরকে ভুলবে কিকরে ফুটবল প্রেমীরা !

তাঁকে নিয়ে তুলনা করা হত শুধুমাত্র ফুটবল সম্রাট পেলের সাথে, আর কারোর সাথে নয়। সেই পেলে মারাদোনার  মৃত্যু সংবাদ পেয়ে মর্মাহত হয়েছেন। তিনি বলেছেন, "ফুটবল আজ এক কিংবদন্তিকে হারাল। একদিন ফের ওই আকাশের বুকে মারাদোনা তুমি আর আমি একসাথে ফুটবল খেলব।" 

এই তো সেদিন  ৩১শে  অক্টবর তোমার জন্মদিন গেল, আর এর মধ্যেই  তোমাকে চলে যেতে হল দিয়েগো ! তোমার ভক্তেরা চেয়েছিল, তুমি আরও খেলো। আরও অনেকদিন ধরে খেলে যাও। কিন্তু তুমি খেলোনি। কিসের এত তাড়া তোমার ছিল মারাদোনা ? আজও  তোমার এত তাড়া  ?  আপামর ফুটবল অনুরাগীকে কাঁদিয়ে দিয়ে তুমি চলে গেলে ? তবু ধন্যবাদ তোমাকে, রেখে গেলে মেসি, রোনাল্ডোদের। প্রত্যেক মেসি, রোনাল্ডোদের মধ্যে একজন করে মারাদোনাকে আমরা খুঁজে পাব।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages