কাশ্মীরের সবাই গুপকারকে ভোট দিলে ৩৭০ ও ৩৫এ ধারা ফিরিয়ে আনব : ফারুক আবদুল্লা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


কাশ্মীরের সবাই গুপকারকে ভোট দিলে ৩৭০ ও ৩৫এ ধারা ফিরিয়ে আনব : ফারুক আবদুল্লা

Share This

কাশ্মীরের সবাই গুপকারকে ভোট দিলে ৩৭০ ও ৩৫এ ধারা ফিরিয়ে আনব : ফারুক আবদুল্লা রাজনীতি
ফারুক আবদুল্লা ও মেহেবুবা মুফতি 


আজ খবর (বাংলা), শ্রীনগর, জম্মু ও কাশ্মীর, ২৪/১১/২০২০ : গুপকার  জোটবন্ধনের প্রেসিডেন্ট তথা জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লা জম্মু ও কাশ্মীরের সাধারণ মানুষের কাছে আবেদন করলেন যাতে অন্য কাউকে ভোট না দিয়ে তাঁদের জোটকেই ভোট দেন কাশ্মীরের মানুষ।

আর কিছুদিন পরেই নভেম্বর মাসের ২৮ তারিখ থেকে জম্মু ও কাশ্মীরে শুরু হতে চলেছে ডিডিসি নির্বাচন। এই নির্বাচন আসলে ডিস্ট্রিক্ট ডেভেলপমেন্ট কাউন্সিলের নির্বাচন, যা গোটা কাশ্মীর জুড়েই চলবে ডিসেম্বরের ১৯ তারিখ পর্যন্ত। ফল প্রকাশিত হবে ডিসেম্বরের ২২ তারিখে। এই নির্বাচনকে ঘিরে জম্মু ও কাশ্মীরের ১০টি দল জোট বেঁধেছে, যার নাম দেওয়া হয়েছে 'পিপলস এলায়েন্স গুপকার ডিক্লারেশন' বা PAGD. এই জোটের প্রেসিডেন্ট হলেন ফারুক আবদুল্লা  এবং সেক্রেটারি মেহেবুবা মুফতি। এঁদের বক্তব্য তাঁরা এই নির্বাচনে জয়লাভ করে জম্মু ও কাশ্মীরকে বিশেষ রাজ্যের শিরোপা ফিরিয়ে দেবে এবং উপত্যকায়  ফের  ৩৭০ ও ৩৫এ ধারা ফিরিয়ে আনবে। এই নির্বাচনে লড়ছে বিজেপিও।

ফারুক আবদুল্লার  বাড়ির এক সদস্যের করোনা সংক্ৰমন হওয়ায় তিনি এখন সেলফ আইসোলেশানে আছেন। সেখান থেকেই আজ এক ভিডিও বার্তায় ফারুক আবদুল্লা  আজ বলেছেন, "বন্ধুরা, পিএজিডি  ছাড়া অন্য কাউকে ভোট দেবেন না। আপনারা বেশি সংখ্যায় ভোট দিন। আপনারা আমাদের জয় নিশ্চিত করুন যাতে জম্মু ও কাশ্মীরের বিশেষ রাজ্যের শিরোপা আমরা ফিরিয়ে আনতে পারি। আমরা জিতলে ৩৭০ ধারা এবং ৩৫এ ধারা কাশ্মীরে ফের ফিরিয়ে আনতে পারব, যে ধারাগুলি গত বছর কেন্দ্র সরকার অবলুপ্ত করে দিয়েছে। সেই কারণেই আপনারা আমাদের জোটকেই এত বেশি পরিমাণে ভোট দিন যাতে কাশ্মীরের হৃত গৌরব আমরা ফিরিয়ে আনতে পারি। পিপলস এলায়েড গুপকার ডিক্লারেশন ছাড়া অন্য কোনো দলকে ভোট দেবেন না, যারা বলছে তারাও জোটসঙ্গী, জেনে রাখুন তারা সম্পূর্ণ মিথ্যা কথা বলছে।তাদেরকে ভোট দেবেন না।"


Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages