৯টি বাণিজ্যিক স্যাটেলাইট নিয়ে ভারতীয় র্যাকেটের সফল উৎক্ষেপণ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


৯টি বাণিজ্যিক স্যাটেলাইট নিয়ে ভারতীয় র্যাকেটের সফল উৎক্ষেপণ

Share This
 
৯টি বাণিজ্যিক স্যাটেলাইট নিয়ে ভারতীয় র্যাকেটের সফল উৎক্ষেপণ


আজ খবর (বাংলা), শ্রীহরিকোটা , অন্ধ্রপ্রদেশ, ০৭/১১/২০২০ :  আজ  শ্রীহরিকোটা  থেকে ভারত ফের একবার সফলভাবে রকেট উৎক্ষেপণ করল। এই রকেট উৎক্ষেপণ ছিল ভারতের কাছে যথেষ্ট গুরুত্ত্বপূর্ন।

ইসরো আজ শ্রীহরিকোটা  থেকে যে রকেট উৎক্ষেপণ করল তাতে ভূপৃষ্ঠের ওপর আরও ভালভাবে নজরদারী চালানো যাবে। বিভিন্ন দুর্গম অঞ্চলেও পাহারা দেওয়ার কাজ করা যাবে। এই স্যাটেলাইট থেকে ভারতের বনভূমির ওপরেও নজরদারি চালানো যাবে। এছাড়াও এই স্যাটেলাইটকে ভারতের কৃষিকার্য্যের উন্নয়নেও ব্যাপকভাবে কাজে লাগানো সম্ভব হবে। ইসরো এই স্যাটেলাইটের নাম দিয়েছে EOSO1. 

ইসরোর অধিকর্তা কে শিভন জানিয়েছেন, "এই স্যাটেলাইট ভারতের উন্নয়নের জন্যে যথেষ্ট গুরুত্ত্বপূর্ন। করোনা মহামারীর আবহে আমরা এই স্যাটেলাইট প্রস্তুত করেছি সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে, প্রত্যেক বিজ্ঞানী, টেকনিশিয়ান এবং অন্যান্যরা রীতিমত কাঁধে কাঁধ মিলিয়ে সমান সমান অবদান রেখেই এই স্যাটেলাইট বানিয়েছেন।" আরও একটা গুরুত্ত্বপূর্ন ব্যাপার হল, এই রকেটটি আজ আরও ৯টি বাণিজ্যিক স্যাটেলাইট নিয়ে উৎক্ষেপিত হয়েছে কক্ষপথের দিকে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages