জো বিডেনের সাথে টেলিফোনে কথা বললেন মোদী - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


জো বিডেনের সাথে টেলিফোনে কথা বললেন মোদী

Share This

জো বিডেনের সাথে টেলিফোনে কথা বললেন মোদী
২০১৬ সালে মোদীর মার্কিন সফর হোস্ট করেছিলেন জো বিডেন নিজেই 


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ১৮/১১/২০২০ : মার্কিন যুক্তরাষ্ট্রে রাষ্ট্রপতি পদে নির্বাচিত মিঃ জোসেফ আর বিডেনের সঙ্গে প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী টেলিফোনে কথা বলেছেন।

রাষ্ট্রপতি নির্বাচনে বিডেন জয়লাভ করায় প্রধানমন্ত্রী তাঁকে উষ্ণ অভিনন্দন জানিয়ে বলেছেন, মার্কিন যুক্তরাষ্ট্রের গণতান্ত্রিক রীতির শক্তি ও প্রাণবন্ত দিকটি এর মাধ্যমে প্রতিফলিত হয়েছে।

প্রধানমন্ত্রী সেনেটার কমলা হ্যারিসকে উপরাষ্ট্রপতি পদে নির্বাচিত হওয়ায় আন্তরিক অভিনন্দন জানিয়েছেন।

শ্রী মোদী এই প্রসঙ্গে ২০১৪ এবং ২০১৬ সালে তাঁর মার্কিন যুক্তরাষ্ট্রে সরকারি সফরের সময় মিঃ বিডেনের সঙ্গে আলাপচারিতার বিষয়টি স্মরণ করেছেন। প্রধানমন্ত্রীর ২০১৬ সালে মার্কিন সফরের সময় মার্কিন কংগ্রেসের যৌথ অধিবেশনে মিঃ বিডেন পৌরহিত্য করেছিলেন।  

উভয় নেতা সম মূল্যবোধ ও অভিন্ন পারস্পরিক স্বার্থের ওপর ভিত্তি করে ভারত-মার্কিন সর্বাঙ্গীন আন্তর্জাতিক কৌশলগত অংশীদারিত্বকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রশ্নে সহমত পোষণ করেছেন। কোভিড-১৯ মহামারী, স্বল্প মূল্যের টিকা, জলবায়ু পরিবর্তন রোধে বিভিন্ন পদক্ষেপ এবং ভারত প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে সহযোগিতা সহ বিভিন্ন বিষয় নিয়ে তাঁরা আলোচনা করেছেন।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages