জম্মু ও কাশ্মীরে হল সুষ্ঠু ভোট, পাক কাশ্মীরে হল লুঠ ? প্রশ্ন আয়ুব মির্জার - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


জম্মু ও কাশ্মীরে হল সুষ্ঠু ভোট, পাক কাশ্মীরে হল লুঠ ? প্রশ্ন আয়ুব মির্জার

Share This

জম্মু ও কাশ্মীরে হল সুষ্ঠু ভোট, পাক কাশ্মীরে হল লুঠ ? প্রশ্ন আয়ুব মির্জার
সমাজ ও মানবাধিকার কর্মী আয়ুব মির্জা 


আজ খবর (বাংলা), গ্লাসগো, স্কটল্যান্ড, ২৯/১১/২০২০ : ফের একবার স্কটল্যান্ড নিবাসী পাক অধিকৃত (গিলগিট-বাল্টিস্তান) কাশ্মীরের সমাজকর্মী আয়ুব মির্জার নিশানায় পাকিস্তানের ইমরান সরকার।

আয়ুব মির্জা তাঁর ব্লগে লিখেছেন, "নভেম্বর মাসে আমরা কাশ্মীর উপত্যকায় দুটি নির্বাচন দেখতে পেলাম। প্রথমটি হল পাক অধিকৃত কাশ্মীরের গিলগিট-বাল্টিস্তান অঞ্চলে আর পরেরটা হল ২৮ তারিখে জম্মু ও কাশ্মীর অঞ্চলে। ২৮ তারিখে জম্মু ও কাশ্মীর অঞ্চলে এই প্রথমবার জেলা উন্নয়ন পর্ষদের ভোট হল একেবারেই শান্তিপূর্ণভাবে। এই ভোটে যাঁরা জিতবেন, তাঁরা নিজেদের জেলার উন্নয়নের দায়িত্ব নিয়ে কাজ শুরু করবেন। আর উল্টোদিকে পাক অধিকৃত কাশ্মীরে যে ভোট হয়েছিল, তা যেন ছিল পাকিস্তানের ইমরান খানের দল 'পাকিস্তান তেহরিক ই ইনসাফ'কে যেন তেন প্রকারেন জিতিয়ে দেওয়ার একটা গভীর ষড়যন্ত্র। যদিও এই ভোট আসলে হওয়ার কথা ছিল আগস্ট মাসে। তিন মাস ভোট পিছিয়ে দেওয়ার পিছনে অবশ্য দেওয়া হয়েছিল অসম্পূর্ন ভোটার লিস্টের বলিষ্ঠ অজুহাত।"

আয়ুব মির্জা বলেন, "জম্মু ও কাশ্মীরে যে নির্বাচন চলছে, তা হল জেলা উন্নয়ন পর্ষদের নির্বাচন, কাশ্মীর উপত্যকায় এই ধরনের নির্বাচন প্রথম বার হচ্ছে। গোটা উপত্যকায় ক্ষমতার কেন্দ্র একেবারে জেলাস্তরে নামিয়ে নিয়ে যাওয়া হচ্ছে, যাতে উপত্যকার সাধারণ মানুষ একেবারে  তৃণমূল স্তর  থেকেই উন্নয়নের সব রকম সুবিধা পান। উল্টো দিকে পাক অধিকৃত কাশ্মীরে যে ভোট হয়েছে, তা হল ওই অঞ্চলে পাকিস্তান সরকারের হাতের পুতুল নখ দন্ত বিহীন একটা লোক দেখানো বিধানসভা তৈরি করার ঘৃণ্য চক্রান্ত ছাড়া আর কিছুই নয়। যে ভোটে বিশৃঙ্খলা ছাড়া আর কিছুই ছিল না। যেখানে ভোটের দিন ব্যালট বাক্স ছিনতাই করা হয়েছে, অস্ত্রধারী অজ্ঞাত পরিচয় দুর্বৃত্তরা একাধিক পোলিং স্টেশনে আক্রমন চালিয়ে ব্যালট বাক্স লুঠ করে আগে থাকতে ভর্তি করা ব্যালট রেখে দিয়ে গিয়েছে। এস্টোর অঞ্চলে অন্তত ১৭০০ পোস্টাল ব্যালট এমন পাওয়া গিয়েছিল, যেগুলির তারিখ ছিল ভোটের আগের দিন। ভোটের আগে যে নেতাদের জনসভায় উপচে পড়ল মানুষের ভীড়, তাঁরাই শেষমেশ ভোট পেলেন না সেভাবে। এটা ভোট না প্রহসন ?" 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages