ক্রমেই নিয়ন্ত্রণে রাখা যাচ্ছে দেশের করোনা সংক্ৰমনকে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ক্রমেই নিয়ন্ত্রণে রাখা যাচ্ছে দেশের করোনা সংক্ৰমনকে

Share This
ক্রমেই নিয়ন্ত্রণে রাখা যাচ্ছে দেশের করোনা সংক্ৰমনকে


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ১৪/১১/২০২০ : পর পর ৪ দিন সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা ৫ লক্ষের নিচে রয়েছে। ভারতে আজ সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা ৪ লক্ষ ৮০ হাজার ৭১৯। মোট আক্রান্তের তুলনায় সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা কমে হয়েছে ৫.৪৮ শতাংশ।
 
দেশে গত ২৪ ঘন্টায় আরোগ্যলাভ সংখ্যা আক্রান্তের সংখ্যাকে ছাপিয়ে গেছে। এই প্রবণতা অব্যাহত থেকে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৪,৬৮৪ জন। অন্যদিকে, সুস্থ হয়েছেন ৪৭,৯৯২ জন। 
 
সাধারণ মানুষের মধ্যে কোভিড আদর্শ আচরণ অনুসরণ করার দরুণ নতুন আক্রান্তের সংখ্যা লাগাতার কমছে। সেই সঙ্গে রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলির কার্যকর পরিকল্পনা গ্রহণের ফলে সংক্রমণ প্রতিহত করা সম্ভব হচ্ছে। দেশে গত ৫ সপ্তাহ ধরে দৈনিক আক্রান্তের সংখ্যায় নিম্নমুখী প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে। 
 
আক্রান্তের সংখ্যা ক্রমশ নিম্নমুখী হওয়ার ফলে দেশে আজ সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৩.০৫ শতাংশ। অন্যদিকে, মোট সুস্থতার সংখ্যা ৮১ লক্ষ ৬৩ হাজার ৫৭২। সুস্থতার সংখ্যা এবং সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যার মধ্যে ফারাক ক্রমশ বাড়ছে। বর্তমানে এই ফারাক বেড়ে হয়েছে, ৭৬ লক্ষ ৮২ হাজার ৮৫৩। 
 
সদ্য আরোগ্যলাভকারীদের ৭৫.৩৮ শতাংশই ১০টি রাজ্য / কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। গত ২৪ ঘন্টায় দিল্লি থেকে সর্বাধিক ৬৪৯৮ জন করোনা মুক্ত হয়েছেন। কেরালা থেকে সুস্থ হয়েছেন ৬২০১ জন এবং মহারাষ্ট্র থেকে ৪৫৪৩ জন। 
 
নতুন করে করোনায় আক্রান্তদের ৭৬.৩৮ শতাংশই ১০টি রাজ্য / কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। দিল্লি থেকে একদিনেই সর্বাধিক ৭৮০২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। অন্যদিকে কেরালা থেকে গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৫৮০৪ জন এবং মহারাষ্ট্র থেকে ৪১৩২ জন। 

দেশে গত ২৪ ঘন্টায় করোনা জনিত কারণে ৫২০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭৯.২৩ শতাংশের মৃত্যু হয়েছে ১০টি রাজ্য / কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। সর্বাধিক ১২৭ জনের মৃত্যু হয়েছে মহারাষ্ট্রে। দিল্লি থেকে মারা গেছেন ৯১ জন এবং পশ্চিমবঙ্গ থেকে ৫১ জন।  
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages