'নিভার' আসছে, তটস্থ দক্ষিণ ভারতের উপকূলভাগ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


'নিভার' আসছে, তটস্থ দক্ষিণ ভারতের উপকূলভাগ

Share This

'নিভার'  আসছে, তটস্থ দক্ষিণ ভারতের উপকূলভাগ
নিভার  আসার আগেই সমুদ্রের জলোচ্ছাস 


আজ খবর (বাংলা), পুদুচেরি, ভারত, ২৪/১১/২০২০ : পুদুচেরি, তামিলনাড়ু এবং অন্ধ্রপ্রদেশের উপকূলভাগ সহ সমগ্র দক্ষিণ ভারত তটস্থ হয়ে রয়েছে 'নিভার' .সাইক্লোনের ভয়ে।

কিছুদিন আগেই যা ছিল সামান্য নিম্নচাপ, তা ক্রমেই পরিণত হয়েছিল ঘূর্ণিঝড়ে, এবার তা আরও ফুলে ফেঁপে পরিণত হয়েছে সাংঘাতিক সাইক্লোনে। যার নাম 'নিভার' সাইক্লোন। দেশের মৌসম ভবন জানিয়েছে ক্রমেই শক্তি বাড়চ্ছে নিভার। এই মুহূর্তে নিভারের অবস্থান তামিলনাড়ু থেকে ৫০ কিলোমিটার দক্ষিণ পূর্বে। নিভারের অভিমুখ দেখে আবহাওয়াবীদরা বলছেন, নিভাৰ ঝাঁপিয়ে পড়তে চলেছে পুদুচেরিতে।

এই মুহূর্তে রীতিমত তটস্থ হয়ে রয়েছে পুদুচেরি, তামিলনাড়ু এবং অন্ধ্রপ্রদেশের বঙ্গোপসাগর সংলগ্ন উপকূলভাগ। এই অঞ্চলগুলিতে বঙ্গোপসাগরের জল ইতিমধ্যেই ফুলতে শুরু করেছে। দক্ষিণ ভারতের বঙ্গোপসাগরের উপকূলভাগে ঝোড়ো হাওয়া বইতে শুরু করেছে। ডিজাস্টার ম্যানেজমেন্টের ৩০টি দল ইতিমধ্যেই পুদুচেরি সহ তামিলনাড়ুর উপকূলভাগে পৌঁছে কাজ শুরু করে দিয়েছে, এছাড়াও তৈরি রয়েছে পুলিশ এবং দমকল বাহিনী।

গোটা পুদুচেরি অঞ্চলে এবং তামিলনাড়ুর উপকূল অঞ্চলগুলিতে ১৪৪ ধারা জারি করা হয়েছে। সরকার কড়া  নজর রেখেছে, যাতে কোথাও কোনো প্রাণহানির ঘটনা না ঘটে, বিদ্যুৎ ও পানীয় জলের কোনো অভাব না থাকে। সব রকম বন্দোবস্ত তৈরি রাখা হয়েছে। রাখা হয়েছে ত্রাণের ব্যবস্থাও। সমস্ত স্কুল, কলেজ, বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে ফের বিজ্ঞাপ্তি জারি না করা পর্যন্ত। রীতিমত চূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে উপকূলভাগে। সরকারি সব দপ্তরের ছুটি বাতিল করা হয়েছে। ওভারটাইম কাজ করছেন সরকারি কর্মীরা।

যে কোনো মুহূর্তে উপকূলভাগে ঝাঁপিয়ে পড়তে পারে নিভার সাইক্লোন। তারপর প্রচন্ড বেগে বয়ে যেতে পারে দক্ষিণ ভারতের রাজ্যগুলির ওপর দিয়ে। সেই কারণেই চূড়ান্ত সতর্কতা অবলম্বন করছে তামিলনাড়ু, পুদুচেরি ও অন্ধ্র প্রদেশের মত রাজ্যগুলি। প্রশাসন একেবারে চূড়ান্ত প্রস্তুতি নিয়ে রেখেছে নিভার সাইক্লোনের মোকাবিলা করার জন্যে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages