ক্রমেই গতি বাড়িয়ে বিধ্বংসী হতে চলেছে সাইক্লোন নিভার - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ক্রমেই গতি বাড়িয়ে বিধ্বংসী হতে চলেছে সাইক্লোন নিভার

Share This

ক্রমেই গতি বাড়িয়ে বিধ্বংসী হতে চলেছে সাইক্লোন নিভার


আজ খবর (বাংলা),  নতুন দিল্লী, ভারত, ২৫/১১/২০২০ : বঙ্গোপসাগরের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে সমুদ্র উত্তাল হওয়ায় তামিলনাডু, পুদুচেরি ও অন্ধপ্রদেশের দক্ষিণ সমুদ্র উপকূলের পরিস্থিতি যথেষ্ট উদ্বেগজনক।

কেন্দ্রীয় আবহাওয়া দপ্তরের সাইক্লোন ওয়ার্নিং ডিভিশনের পক্ষ থেকে এক বার্তায় জানানো হয়েছে যে, প্রবল ঘূর্ণিঝড় "নিভার" বঙ্গোপসাগরের দক্ষিণ পশ্চিম দিক থেকে তার গতি বাড়িয়ে পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হচ্ছে। এই ঘূর্ণিঝড় করাইকল এবং মামাল্লাপুরাম হয়ে আজ মধ্যরাত থেকে আগামী কাল সকালের মধ্যে তামিলনাডু ও পুদুচেরির সমুদ্র উপকূল অতিক্রম করবে। ঘূর্ণিঝড়ের গতিবেগ থাকবে ঘন্টায় ১২০ থেকে ১৩০ কিলোমিটার। 

এর প্রভাবে আজ ও আগামীকাল বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে তামিলনাডু, পুদুচেরি, করাইকল ও অন্ধ্র প্রদেশের দক্ষিণ উপকূল ছাড়াও রায়ালাসিমা ও তেলেঙ্গানায়। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে তামিলনাডু ও পুদুচেরির উত্তর উপকূলবর্তী এলাকাতেও।
 
প্রবল ঘূর্ণিঝড়ের প্রভাবে সমুদ্র উত্তাল হয়ে উঠেছে। তামিলনাডু ও পুদুচেরির উত্তর পূর্ব উপকূলে সমুদ্রের ঢেউ এক থেকে দেড় মিটার পর্যন্ত হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। সমুদ্র উপকূলবর্তী অঞ্চলের বাসিন্দাদের সতর্ক করে দেওয়া হয়েছে। মৎস্যজীবীদের সমুদ্রের যাওয়ার ক্ষেত্রে কঠোরভাবে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages