আগামীকাল রাজ্যজুড়ে বামেদের ডাকে ধর্মঘট - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আগামীকাল রাজ্যজুড়ে বামেদের ডাকে ধর্মঘট

Share This


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, ২৫/১১/২০২০ :  বেশ কিছু দাবীদাওয়া নিয়ে আগামী কাল রাজ্যে ধর্মঘট ডেকেছে বাম সংগঠনগুলি। কংগ্রেস সেই ধর্মঘটকে সমর্থন জানিয়েছে। শাসকদল তৃণমূল কংগ্রেস বামেরদের ইস্যুগুলিকে সমর্থন জানালেও ধর্মঘটকে সমর্থন জানায় নি।

করোনা আবহে দীর্ঘদিন ধরে লক ডাউন থাকায় বহু মানুষ কাজ হারিয়েছেন। মানুষের কাছে ন্যূনতম জীবন যাপনের জন্যেও টাকা নেই। চিকিৎসা করানোর টাকা নেই। তাছাড়া সমস্ত দ্রব্যমূল্যের আকাশছোঁয়া দাম। খাদ্য দ্রব্যের দাম এতটাই বেশি যে সাধারণ মানুষ তা কিনতে পারছে না বলে অভিযোগ করেছে বামেরা। বাজারে সবজি এবং অন্যান্য জিনিসের দামও  অগ্নিমূল্য। অথচ কেন্দ্র সরকার কোনোরকম ব্যবস্থা গ্রহণ করছে না। এছাড়াও বামেরা দাবী করেছে ১০০ দিনের কাজের বদলে ২০০ দিনের কাজের প্রকল্প নিয়ে আসতে  হবে। এইসব কারণেই আগামীকাল রাজ্যজুড়ে সাধারণ ধর্মঘটের ডাক দিয়েছে বাম সংঠনগুলি।

শুধু তাই নয়, কেন্দ্র সরকার যে নতুন  কৃষি আইন নিয়ে এসেছে তার বিরোধীতা করতে চ্যাইছে বাম দলগুলি, বামেদের মতে কেন্দ্রের আনা কৃষি আইন কৃষক স্বার্থ বিরোধী। একই কথা বলেছে তৃণমূল কংগ্রেসও , কেন্দ্রের আনা কৃষি আইন কৃষক বিরোধী, এবং কেন্দ্রের আনা অন্যান্য নীতিগুলি জনবিরোধী। আগামীকাল বামেরা যে ধর্মঘট ডেকেছে, সেই ধর্মঘটের ইস্যুগুলিকে সমর্থন করেছে তৃণমূল কংগ্রেসও, তবে বামেদের ডাকা ধর্মঘটকে সমর্থন করে নি।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages