সাংবাদিক অর্ণবের গ্রেপ্তারির বিরুদ্ধে বিক্ষোভ দেশজুড়ে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


সাংবাদিক অর্ণবের গ্রেপ্তারির বিরুদ্ধে বিক্ষোভ দেশজুড়ে

Share This

সাংবাদিক অর্ণবের গ্রেপ্তারির বিরুদ্ধে বিক্ষোভ দেশজুড়ে


আজ খবর (বাংলা), মুম্বই, মহারাষ্ট্র, ০৫/১১/২০২০ : সাংবাদিক অর্ণব গোস্বামীকে গ্রপ্তারের প্রতিবাদে বিক্ষোভ গোটা দেশজুড়ে। গতকাল সকালে গ্রেপ্তার করা হয়েছিল অর্ণবকে এবং আদালত তাঁকে ১৫ দিনের জেল হেফাজতে পাঠায়।

আজ গোটা দেশের বিভিন্ন জায়গায় অর্নব গোস্বামীর গ্রেপ্তারির প্রতিবাদে বিক্ষোভের ছবি দেখা গিয়েছে। দিল্লী, আগ্রা, ভোপাল, ইন্দোর, কানপুর সহ বিভিন্ন শহরে মানুষ পথে নেমে বিক্ষোভ দেখাতে থাকেন। তাঁদের দাবী, অবিলম্বে অর্ণবকে মুক্তি দিতে হবে। ২০১৮ সালে একটি আত্মহত্যার ঘটনায় প্ররোচনা দেওয়ার অভিযোগে গ্ৰেপ্তার করা হয় অর্ণবকে। যদিও এই মামলাটি মুম্বই পুলিশই প্রমাণাভাবে বন্ধ করে দিয়েছিল। তারপর নতুন করে মামলা না খুলেই , বিনা সমনে কার্যত একজন অপরাধীকে যেভাবে ধরা হয়, সেইভাবেই তাঁর বাসভবনে ৩০ থেকে ৪০ জনের মুম্বই পুলিশের একটি দল রীতিমত অভিযান চালিয়ে  গ্রেপ্তার করে অর্ণবকে।

শুধু সাধারণ মানুষই নন, দেশের বিভিন্ন স্তর থেকেই অর্ণবের গ্রেপ্তারির বিরুদ্ধে ক্ষোভ বিক্ষোভের ছবি ধরা পড়েছে। সেই বিভিন্ন স্তরে আছেন রাজনৈতিক মানুষ, দেশের সাধু সন্তরা, প্রাক্তন সেনা কর্তারা এমনকি প্রাক্তন বিচারক ও দেশের আইনজীবীরাও। আজ বিজেপি বিধায়ক রাম কদম সাক্ষাৎ করেছেন মহারাষ্ট্রের রাজ্যপাল ভাগত সিং কোশিয়ারির সাথে এবং তাঁর কাছে দাবী করেন, "যে সব পুলিশ কর্মীরা গতকাল অর্ণবকে শারীরিকভাবে নির্যাতন করেছিল, মেরেছিল, তাদের যাতে অবিলম্বে সাসপেন্ড করা হয়।"

রাম কদম  ঘোষণা করেছেন, "আজ যদি অর্ণব গোস্বামীকে মুক্তি না দেওয়া হয়, তাহলে তিনি আগামীকাল থেকে স্টেট্ সেক্রেটারিয়েটের সামনে আমরণ অনশনে বসবেন।"  আজ দুপুর তিনটের সময় আদালত অর্ণবের জামিনের শুনানি শুনবে এবং সেইমত রায় জানাবে। তবে এই মুহূর্তে দেশের অসংখ্য মানুষ বিক্ষোভ দেখাচ্ছেন মহারাষ্ট্র সরকারের বিরুদ্ধে। যেভাবে সংবাদ মাধ্যমের স্বাধীনতা খর্ব করে সংবাদ মাধ্যমের এডিটরকে জেলে ঢুকিয়ে দেওয়া হল শুধুমাত্র সরকারের আচরণের প্রতিবাদ করার জন্যে, তা সত্যিই নিন্দনীয়। ওয়াককিবহাল মহলের মতে, এভাবে সংবাদ মাধ্যমের স্বাধীনতায় হস্তক্ষেপ করা যায় না ভারতের মত গণতান্ত্রিক দেশে। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages